দেশে এখন
0

ময়মনসিংহে অবৈধ দখলদারদের হাতে রেলের ৭০ একর জমি

উচ্ছেদ অভিযানে বিক্ষুব্ধ জনতার ধাওয়া

ময়মনসিংহের রেলওয়ের অবৈধ জায়গা উদ্ধারের সময় বিক্ষুব্ধ জনতার ধাওয়ার ঘটনা ঘটেছে। সকালে অভিযান চলাকালে রেলওয়ে স্টেশন জামে মসজিদের সামনের অংশসহ বেশ কয়েকটি দোকান ভাঙচুরের সময় এ উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। পরে সেনাবাহিনীর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনার পর থেকেই থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

সোমবার সকাল থেকে ময়মনসিংহের রেলওয়ে স্টেশনে অবৈধভাবে দখল করে রাখা স্থাপনা উচ্ছেদে শুরু হয় অভিযান। অভিযানের শুরুতেই রেলওয়ে জামে মসজিদের সামনের অংশে কয়েকটি দোকান ভাঙা শুরু হয়। এসময় হঠাৎই বিক্ষুব্ধ হয়ে উঠে স্থানীয় জনতা। পরিস্থিতি খারাপ দেখে কোনো মতে নিরাপদ স্থানে সরে যান কর্মকর্তারা।

এরপর বিক্ষিপ্ত জনতা ট্রাফিক মোড়ে সামনে এসেও স্লোগান দিতে থাকে। এভাবে চলে প্রায় ঘণ্টাখানেক। এরপর সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আলোচনা হয় মসজিদের ইমামসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে। মসজিদের কোন অংশ ভাঙ্গা হবে না এমন নিশ্চয়তার পর পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আসে।

স্থানীয়রা বলছেন, রেলওয়ে জাংশন স্টেশন গেটের আশপাশের হোটেল, রেস্তোরাঁ, চায়ের দোকানসহ অন্তত প্রায় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করার বিষয়ে নোটিশ পেয়েছেন তারা। তাই ভোর থেকেই নিজ উদ্যোগে স্থাপনা ভেঙ্গে সরিয়ে ফেলতে শুরু করেন তারা। এসময় অভিযান শুরু হলে রেলওয়ে জামে মসজিদের সামনের অংশে থাকা দুটি দোকান উচ্ছেদের সময় বিক্ষুব্ধ হয়ে উঠেন স্থানীয়রা।

রেলওয়ে কর্তৃপক্ষের কাছ থেকে জানা যায়, ময়মনসিংহ রেলওয়ে জাংশন স্টেশনসহ আশেপাশের অঞ্চল মিলিয়ে প্রায় ৬০ থেকে ৭০ একর জায়গা অবৈধ দখলদারদের হাতে রয়েছে।

এএইচ

এই সম্পর্কিত অন্যান্য খবর