চুক্তি
অর্থনীতি

ডিজিটাল লেনদেন অভিজ্ঞতা বদলে দিতে হুয়াওয়ের সঙ্গে নগদের চুক্তি

দেশের সাধারণ মানুষের ডিজিটাল লেনদেন অভিজ্ঞতা বদলে দিতে এক সঙ্গে কাজ করবে নগদ ও হুয়াওয়ে টেকনোলজিস। বিশ্বের অন্যতম সেরা টেকনোলজি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশের প্রথম ডিজিটাল ব্যাংক নগদ ডিজিটাল ব্যাংক পিএলসি।

আজ (মঙ্গলবার, ৯ জুলাই) বেইজিংয়ের শাংরিলা হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে এই চুক্তি স্বাক্ষর হয়।

চুক্তির ফলে নগদ ডিজিটাল ব্যাংক ও নগদ মোবাইলে আর্থিক সেবার সুবিধার সাথে যুক্ত হবে সব অত্যাধুনিক প্রযুক্তি। ফলে ডিজিটাল ব্যাংকের গ্রাহক হিসেবে নগদের গ্রাহকেরা যেকোনো সময় যেকোনো স্থান থেকে আন্তর্জাতিক মানের লেনদেন সেবা উপভোগ করতে পারবে।

নগদের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক ও হুয়াওয়ের পক্ষে হুয়াওয়ের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা প্যান জুনফেং চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় সেখানে উভয় সরকারের একাধিক মন্ত্রী ও পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষর শেষে নগদ ডিজিটাল ব্যাংকের চেয়ারম্যান ফরিদ খান জানান, এখন থেকে বাংলাদেশের এমএফএস ও ডিজিটাল ব্যাংকের গ্রাহকেরা বিশ্বমানের সেবার অভিজ্ঞতা পাবে। ফলে ডিজিটাল লেনদেন হবে আরও নিরাপদ, স্বাচ্ছন্দ্যময় ও সাশ্রয়ী হবে।

আগামী বছর বাংলাদেশ-চীন কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীকে সামনে রেখে, গত ৮ জুলাই থেকে চীন সফর শুরু করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। — সংবাদ বিজ্ঞপ্তি

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর