পরিষেবা
অর্থনীতি
0

চট্টগ্রামে চলছে তিনদিনব্যাপী মোটরফেস্ট

চট্টগ্রাম

চট্টগ্রামে চলছে তিনদিনব্যাপী মোটরফেস্ট। উইজার্ড শোবিজ চট্টগ্রাম মোটরফেস্ট নামে এই আয়োজনকে ঘিরে নগরের জিইসি কনভেনশন সেন্টার পরিণত হয়েছে গাড়ি প্রেমিদের মিলনমেলায়। অত্যাধুনিক পরিবেশবান্ধব গাড়ি ও জ্বালানী সাশ্রয়ী মোটরসাইকেল ঘিরে আগ্রহের কমতি নেই তাদের। রয়েছে আকর্ষণীয় স্টান্ট শো, এন্টিক বাইক প্রদর্শনীসহ নানা আয়োজন।

নীল রংয়া দৃষ্টিনন্দন সেডান। ওরা ইভি নামে অত্যাধুনিক মডেলের এই গাড়িটি বাজারে এনেছে বিখ্যাত চাইনিজ ব্রান্ড হাভাল। পরিবেশবান্ধব প্রযুক্তির এই গাড়িটির বিশেষত্ব হলো এটি চলবে পুরোপুরি বিদ্যুতে। এক বার চার্জে এটি যেতে পারবে ৫০০ কিলোমিটার। নগরের জিইসির কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মোটর ফেস্টে এই গাড়িটির দাম হাঁকা হচ্ছে ৫৮ লাখ টাকা।

বিখ্যাত ব্রান্ড বিওয়াইডি বাজারে এনেছে কোটি টাকার এই ইভি। এটিও পুরোপুরি বিদ্যুৎ চালিত। এক চার্জে যাবে ৫৭০ কিলোমিটার। পরিবেশবান্ধব এমন নানা গাড়ি নিয়ে হাজির হয়েছে বিশ্বের নামিদামি ব্রান্ডগুলো।

বিক্রয়কর্মীদের একজন বলেন, ‘বিওয়াইডি হচ্ছে ইভি গাড়ির জগতে সেরা। যা আমাদের বাংলাদেশে চলে এসেছে। বিভিন্ন প্রাইসের ও মডেলের গাড়ি পাওয়া যাচ্ছে।’

দর্শনার্থীদের একজন বলেন, ‘আমার কাছে এইসব গাড়ি বেশি আকষর্ণীয় মনে হচ্ছে।’

সপ্তমবারের মতো এই ফেস্ট আয়োজিত হচ্ছে চট্টগ্রামে। নিত্যনতুন মডেল ও অফার নিয়ে মেলায় হাজির হয়েছে দেশের নামিদামি নানা প্রতিষ্ঠান। এবার বিভিন্ন গাড়িতে ৪ থেকে ৬ লাখ টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে প্রতিষ্ঠানগুলো।

মা এন্টারপ্রাইজের ম্যানেজার মো. সোহাগ সিকদার বলেন, ‘আমরা হাইটেক পার্কে ইভি ফ্যাক্টরি করছি।’

ফেস্টে অংশ নিয়েছে জাপানি ব্যান্ড ইয়ামাহা। তাদের শোরুমে শোভা পাচ্ছে ২ থেকে ১০ লাখ টাকা দামি নানা অত্যাধুনিক মোটরবাইক। জ্বালানি সাশ্রয়ী এসব বাইকে কম খরচে যাওয়া যাবে বাড়তি দূরত্ব।

এ সি আই মোটরসের মার্কেটিং ম্যানেজার হোসেন মোহাম্মদ অপশন বলেন, ‘আমাদের এখানে এফ জেডের ভার্সনগুলোর মোটরবাইক এখানে রয়েছে। সেই সাথে প্রিমিয়াম সেগমেন্টের গাড়ি এখানে রয়েছে।’

ছুটির দিনে ফেস্টে ছুটে আসেন অনেক বাইক ও গাড়িপ্রেমী। নিত্যনতুন মডেল আর জাঁকজমক প্রদর্শনী দেখতে পরিবার নিয়ে আসেন অনেক দর্শনার্থী। ছবি তোলেন বিভিন্ন নামিদামি গাড়ির সাথে। নতুন বাইকের পাশাপাশি মেলায় ভিন্নমাত্রা যোগ করে এন্টিক বাইক প্রদর্শনী। এই অংশে বাড়তি আনন্দ পান শিশু ও অভিভাবকেরা।

তিনদিনের এই আয়োজনে প্রদর্শনীর পাশাপাশি রাখা হয়েছে টেস্ট রাইড, স্ট্যান্ট শোসহ নানা আয়োজন। মেলা শেষ হবে শনিবার।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর