অপরাধ ও আদালত
দেশে এখন
4

নওগাঁয় টাস্কফোর্সের অভিযান, ৭ ব্যবসায়ীকে জরিমানা

নওগাঁয় বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স অভিযান পরিচালনা করেছে। এ সময় ৭ জন ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ (শুক্রবার, ১১ অক্টোবর) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত নওগাঁ পৌর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

বাজার মনিটরিংয়ে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এইচ ইরফান উদ্দিন। এ সময় নিত্যপণ্যের মধ্যে সবজি, চাল, মাছ, ডিম ও মুরগি এবং মাংস বাজারে তদারকি করা হয়।

টিমের সদস্যরা মূল্য তালিকা টানানোসহ পণ্য ক্রয়-বিক্রয়ের রসিদ খতিয়ে দেখেন। এসময় মূল্য তালিকা সঠিকভাবে না টানানো ও যথাযথভাবে না লেখা এবং সংরক্ষণ না করায় প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করার পাশাপাশি জরিমানা করা হয়।

নওগাঁর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এইচ ইরফান উদ্দিন বলেন, ‘দ্রব্যমূল্যে উর্ধ্বগতির বাজার নিয়ন্ত্রণের জন্য টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়। পণ্যের ক্রয়-বিক্রয় রসিদ খতিয়ে দেখা, মূল্য তালিকা সঠিকভাবে না টানানো, যথাযথভাবে না লেখা এবং সংরক্ষণ না করা ৭জন ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করা হয়েছে।’ আগামীতে এ অভিযান অব্যবহৃত থাকবে বলে জানান তিনি।

এ সময় নওগাঁ সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা ড. মো. বায়েজিদ আলম, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নওগাঁর সহকারী পরিচালক রুবেল আহমেদ, কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর জেলা সভাপতি আজাদুল ইসলাম, জেলা কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ ও শিক্ষার্থীসহ অন্যান্য দপ্তরে কর্মকর্তা ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিয়মিত বাজারে অভিযান ও জরিমানা করছেন।

এএইচ

এই সম্পর্কিত অন্যান্য খবর