বাজেট প্রতিক্রিয়া
বাজেট ২০২৪-২৫

‘ব্যাংকিং চ্যানেলে টাকা ফেরাতে বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ’

ব্যাংকিং চ্যানেলে টাকা ফেরাতে বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ রাখা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই বাজেটটা অত্যন্ত পরিকল্পিতভাবে দেয়া হয়েছে বলেও জানান তিনি। আজ (শুক্রবার, ৭জুন) রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

স্বায়িত্বশাসনের আন্দোলনের ৫৮ বছর পূর্তি হলো। সেজন্য আজ দলটির ঢাকা জেলা কার্যালয়ে মহানগর ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর প্রাণোচ্ছল উপস্থিতি ছিল। নেতাদের বক্তব্যে ইতিহাসের অলিগলি থেকে রাজপথ, স্বাধীনতার নায়কের সংগ্রামমূখর জীবনীর গল্পগাঁথা শোনা গেল।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বক্তব্যে উঠে আসে ৬ দফার প্রেক্ষাপট। তিনি বলেন, 'বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে কাজ হয়েছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে। নামিদামি অনেক নেতা থাকলেও পাকিস্তানের বৈষম্যের প্রতিবাদ করেছিলেন একমাত্র বঙ্গবন্ধু।'

প্রধানমন্ত্রী বলেন, 'বিশ্বে মূল্যস্ফীতির ধাক্কায় সীমিত ও সংরক্ষিত ভাবে এগিয়ে যেতে চায় সরকার। বাজেটে মানুষের প্রয়োজনের কথা বিবেচনা করা হয়েছে।'

যারা কালো টাকা নিয়ে বসে আছে তাদের টাকা ব্যাংকিং চ্যানেলে ফেরাতে সুযোগ রাখা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। এবারের প্রস্তাবিত বাজেটে শিল্প উৎপাদনে গুরুত্ব দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর