ক্রিকেট
এখন মাঠে

বিশ্বকাপে নিজেদের ১ম ম্যাচে আজ মাঠে নামছে ভারত

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামছে শক্তিশালী ভারত। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ম্যাচের আগে অভিযোগ উঠেছে, বিশ্বকাপে ভারতীয়দেরকে বাড়তি সুবিধা দেয়ার। তবে মাঠের ক্রিকেটে মনোযোগ দিচ্ছে রাহুল দ্রাবিড়ের দল। দু'দলের ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়।

ভারতীয়রা বিশ্ব ক্রিকেটের কোন আসরে খেলতে যাবে আর তাদের বিপক্ষে কোন অভিযোগ উঠবে না, তা কী করে হয়। বরাবরই আইসিসির বাড়তি সহায়তা পেয়ে আসছে দলটি, এমন অভিযোগ কেবল অবুঝ সমর্থকেরই নয় বরং অন্যান্য দেশের সাবেক-বর্তমান ক্রিকেটারদেরও। এবারও যেমন দুই দেশের আয়োজনে চলমান বিশ্বকাপে অন্য দলগুলোকে যেখানে ম্যাচ শেষ করেই ধরতে হচ্ছে পরের ভেন্যুর ফ্লাইট, সেখানে ভারতীয়রা গ্রুপ পর্বের সব ম্যাচই খেলছে নিউইয়র্কে। এমনকি ম্যাচ ভেন্যু থেকে তাদের টিম হোটেলটাও সবচেয়ে নিকটবর্তী।

কেবল তাই নয় ভারতীয়রা যদি সেমিফাইনালে পৌঁছাতে পারে সেখানেও কোন ভেন্যুতে বা কোন সময়ে তারা খেলবে তা আগে থেকেই নির্ধারণ করে রেখেছে আইসিসি। এরইমধ্যে ভারতীয়রা জেনে গেছে সেরা চারের ম্যাচ তারা খেলবে গায়ানায় যেখানে ম্যাচ অনুষ্ঠিত হবে সকালে। অর্থাৎ ভারতীয় সময় রাত ৮টায়, যেন ভারতীয় দর্শকরা দিনের কাজ শেষ করে নির্বিঘ্নে টিভি সেটে উপভোগ করতে পারেন খেলা।

মাঠের ক্রিকেটেও অবশ্য রোহিত, কোহলি, বুমরাহদের শক্তিমত্তা প্রমাণিত। যেকোন প্রতিপক্ষকে গুঁড়িয়ে দেয়ার সামর্থ্য আছে তাদের। সুরিয়াকুমার ইয়াদব, রিশাভ পন্তরাও এই সংস্করণের জন্য আদর্শ ক্রিকেটার। সঙ্গে কুলদীপ ইয়াদবের জাদুকরী ঘূর্ণি, জাদেজার অভিজ্ঞ ক্রিকেটমস্তিষ্ক আর আর্শদ্বীপদের মত তরুণদের ছোঁয়ায় এই ভারত দল বিশ্বকাপের শক্ত দাবিদার।

আয়ারল্যান্ডের বিপক্ষে ৭টি টি-টোয়েন্টির সবগুলোই জিতেছে ভারত। তারপরও বড় আসরে চমক দেখাতে পারদর্শী আইরিশরা। জায়ান্ট কিলার বলে সুখ্যাতি আছে দলটির। পল স্টার্লিংয়ের নেতৃত্বে দলে আছে বালবির্নি, টাকারের মত হার্ডহিটার। ক্যাম্ফার, ম্যাককার্থিরা বল হাতে বিপদে ফেলতে পারেন যেকোন ব্যাটারকে।

নবনির্মিত নাসাউ কাউন্টিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ম্যাচটি। যেখানে শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকার ম্যাচটি হয়েছিল লো স্কোরিং। তবে এই মাঠেই বাংলাদেশের বিপক্ষে ১৮২ রান তুলেছিল ভারত। রোহিত-কোহলি-পন্তদের সামনে উইকেটের চ্যালেঞ্জ ছুঁড়ে লাভ কী।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর