ক্রিকেট
এখন মাঠে

বিশ্বকাপে ভাগ্যের সহায়তা চান মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি বিশ্বকাপে এবারের আসরে বাংলাদেশের সামনে ভালো কিছু করার সুযোগ রয়েছে। এমনটাই মনে করছেন দেশের অন্যতম অভিজ্ঞ ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। তবে এক্ষেত্রে ভাগ্যের সহায়তাও দরকার বলে মত এই টাইগার ক্রিকেটারের।

বাংলাদেশ ক্রিকেট দলের বহু ম্যাচে জয়ের নায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের বিপদে অসংখ্যবার হাল ধরেছেন এই ব্যাটার। টাইগারদের সামনে এবার আরও একটি বিশ্বকাপ। স্বাভাবিকভাবেই দলে ভরসার প্রতীক হয়ে উঠেছেন অভিজ্ঞ এই ব্যাটিং অলরাউন্ডার।

এশিয়া কাপসহ একাধিক আসরে খুব কাছে গিয়েও শিরোপা হাতছাড়া করেছে টাইগাররা। তবে টি-টোয়েন্টির বৈশ্বিক মঞ্চে এখন পর্যন্ত খুব একটা সুখকর স্মৃতি নেই বাংলাদেশ ক্রিকেট দলের। এবারের বিশ্ব আসরে ভালো কিছু করার সুযোগ দেখছেন রিয়াদ। আর এই জন্যে সবাই নিজেদের নিংড়ে দিতেও প্রস্তুত বলে মনে করেন এই অভিজ্ঞ ব্যাটার।

তিনি বলেন, 'সুযোগ তো সবসময়ই থাকে। চেষ্টায় আমাদের কোনো কমতি তাকে না। ইনশাআল্লাহ এবার হয়তো আমরা ভালো কিছু করবো। আমার মনে হয় এখানে অবশ্যই ভাগ্যেরও একটা সহায়তা লাগে।'

নাজমুল হোসেন শান্তর অধিনায়কত্বে বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। তবে সাম্প্রতিক ঘরের মাঠে একাধিক সিরিজ হারে তার সক্ষমতা নিয়ে উঠছে প্রশ্ন। এমন সময় দলের এই অভিজ্ঞ ব্যাটারকে পাশে পাচ্ছেন শান্ত।

মাহমুদউল্লাহ বলেন, 'শান্ত খুব ভালো একজন দলনেতা। ওর গেম সেন্স খুব ভালো। কিন্তু আমাদের তাকে সময় দিতে হবে। ওর যে লিডারশিপ কোয়ালিটি আছে, আশা করি ও ভালো করবে।'

মাঠে খুব একটা আক্রমণাত্মক হতে দেখা যায় না রিয়াদকে। ঠান্ডা মাথার হিসেবেই বেশি পরিচিত এই ক্রিকেটার। ক্যাপ্টেন কুল হিসেবে পরিচিত মাহেন্দ্র সিং ধোনির বড় ভক্ত রিয়াদ, তাই তার প্রভাবেই বোধহয় মাঠে মেজাজ খুব একটা হারান না তিনি। পাশাপাশি সাবেক পাক ব্যাটার সাঈদ আনোয়ারের ব্যাটিংয়েরও অনুসারী মাহমুদুল্লাহ।

তিনি বেলন, 'সাঈদ আনোয়ারের খেলা খুব ভালো লাগতো। আমি এমএস ধোনির বড় ফ্যান।'

চলতি বিশ্বকাপ নিয়ে টাইগারদের প্রত্যাশা অনেক দূর যাওয়ার। তবে মাঠে সেটা কতটুকু প্রমাণ করতে পারেন ক্রিকেটাররা সেটাই এখন দেখার।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর