কর্পোরেট

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের পাশে ফায়ার সার্ভিস

ঘূর্ণিঝড় রিমাল মোকাবিলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কাজ করছে। ঘূর্ণিঝড় শুরু হওয়ার পর থেকে ২ জনকে নিহত ও ৪ জনকে আহত অবস্থায় উদ্ধার করেছে সংস্থাটি। এ পর্যন্ত ১১৪টি গাছ অপসারণ করেছে ফায়ার সার্ভিস। এছাড়াও বিভিন্ন ফায়ার স্টেশনে ১৬৩ জনকে আশ্রয় দেয়া হয়েছে বলেও জানায় সংস্থাটি।

আজ (সোমবার, ২৭ মে) এব বিজ্ঞপ্তি প্রকাশ করে এ তথ্য জানায় ফায়ার সার্ভিস।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রামের চন্দননগরে দেয়াল ধসে নিহত সাইফুল ইসলাম হৃদয় (২৬) নামের একজনকে ও বরিশালের বাউফলে গাছচাপায় নিহত মো. আব্দুল করিম খানকে (৬৫) উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

এছাড়া আহত ৪ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে ফায়ার সার্ভিস।

এদিকে চট্টগ্রামে ২১টি গাছ, বরিশাল ৬৫টি গাছ এবং রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে রাস্তা থেকে ১৮টি গাছ অপসারণ করেছে বলেও জানায় ফায়ার সার্ভিস।

এছাড়াও রাজশাহী বিভাগে ১০টি গাছ অপসারণ করা হয়েছে। বিকেল ৫টা ফায়ার সার্ভিস ঝড়ে পড়ে যাওয়া মোট ১১৪টি গাছ অপসারণ করেছে।

বরিশালের গলাচিপা ফায়ার স্টেশনে মোট ১২০ জনকে আশ্রয় দেয়া হয়েছে বলেও জানায় সংস্থাটি। এছাড়া একই বিভাগের বরগুনার পাথরঘাটা ফায়ার স্টেশনে ১৭ জন, ভোলা ফায়ার স্টেশনে ২০ জন এবং ইন্দুরকানি ফায়ার স্টেশনে ৬ জনকেসহ বিভিন্ন ফায়ার স্টেশনে মোট ১৬৩ জনকে আশ্রয় দেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে ফায়ার সার্ভিস।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর