ক্রিকেট
এখন মাঠে

নিজের দায়িত্ব পালনে ভালো খেলার চেষ্টা করেন, জানালেন সাকিব

কারো সমালোচনার জবাবে নয়; বরং নিজের দায়িত্ব পালনে ভালো খেলার চেষ্টা করেন বলে জানিয়েছেন সাকিব আল হাসান। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর টাইগার অলরাউন্ডার জানান, দলের জয়ে ভূমিকা রাখাই সবচেয়ে বড় ব্যাপার। কে কি বললো সেটা নিয়ে ভাবেন না বলেও জানান বাংলাদেশ দলের অলরাউন্ডার।

নামের ভারে দেশ সেরা ক্রিকেটার। তাকে ঘিরেই আবার চলে বিস্তর আলোচনা-সমালোচনা। বিশ্বকাপ শুরুর পর থেকেই যা রীতিমতো চলে গেছে ক্রিকেট থেকে সাকিবের অবসরে চলে যাওয়া প্রসঙ্গেও।

ভারতীয় সাবেক ক্রিকেটার বীরেন্দ্রর শেওয়াগ তো এক প্রকার অপমান করেই কথা বলেছেন সাকিবকে নিয়ে। তবে সেসব নিয়ে একেবারেই ভাবেন টাইগার অলরাউন্ডার। জানান, শুধু খেলাটা নিয়েই ভাবতে চান তিনি।

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান বলেন, 'একটা প্লেয়ার যদি ব্যাটসম্যান হয়ে তাহলে দলের জন্য কন্ট্রিবিউট করা। বলার হলে ভালো বল করা। সে যদি ফিল্ডার হয় তাহলে প্রতিটা রান সেব করা। এখানে আসলে কাউকে উত্তর দেয়ার কিছু নেই।'

টি-টোয়েন্টিতে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগের ১৯ ইনিংসে ফিফটির দেখা পায়নি সাকিব। এছাড়া ২০২১ এর পর নেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার। অন্যদিকে, যে মাঠে নেদারল্যান্ডসকে হারিয়ে সুপার এইটের দিকে পা বাড়ালো বাংলাদেশ, সে মাঠেও সাকিবের রয়েছে সুখের স্মৃতি। কিন্তু কোনো কিছুই যেন চিন্তায় ফেলে না সাবেক অধিনায়ককে।

সাকিব বলেন, 'আমার এখানে ভালো স্মৃতি রয়েছে। আমাদের দুইটা পয়েন্ট দরকার ছিল সেটা আমরা পেয়েছি। কীভাবে জিতেছি সেটা আমার কাছে অতো গুরুত্ব মনে হচ্ছে না।'

নেদারল্যান্ডসের বিপক্ষে ৪৬ বলে ৬৪ রানের ইনিংস, বোলিংয়েও দেখা গেল আগের ধারাবাহিকতা। টাইগার অলরাউন্ডারের তো নিজেকে প্রমাণের আর প্রয়োজন নেই। তবু সমালোচনার জবাবটা যে সাকিব দিয়েছে সেটা এক প্রকার নিশ্চিতই।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর