ক্রিকেট
এখন মাঠে
টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না বেন স্টোকস
নিজের ফিটনেস ঠিক করতে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। মূলত ইনজুরি কাটিয়ে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে নিজেকে ফিরে পেতেই এই বিরতি নিচ্ছে স্টোকস এমনটাই জানায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

বেন স্টোকস ইংল্যান্ড ক্রিকেটে বড় এক নাম। যার হাত ধরে দুটি বিশ্বকাপের ছোঁয়া পায় ইংল্যান্ড ক্রিকেট। ১৯ এর ৫০ ওভারের বিশ্বকাপ আর ২২ এর টি-টোয়েন্টি বিশ্বআসর, দুটোতেই ফিনিশিং লাইনে ছিলেন ইংলিশ এই অলরাউন্ডার।

পেস বোলিং এই অলরাউন্ডার বেশ অনেকদিন যাবতই ভুগছেন হাঁটুর ইনজুরিতে। এমনকি সবশেষ ভারতের বিপক্ষে টেস্ট সিরিজেও করেছেন মাত্র ৫ ওভার বল।

তাই এবার কঠিন এক সিদ্ধান্তই নিতে যাচ্ছেন বেন স্টোকস। নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে হতে যাওয়া শর্টার ফরম্যাটের বিশ্ব আসর না খেলে স্টোকস খেলবেন কাউন্টি লিগের আসর।

মূলত পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে নিজেকে ফিরে পেতে এমন সিদ্ধান্ত নিয়েছেন বেন স্টোকস। এর আগে অবশ্য একবার ওয়ানডে ক্রিকেট থেকেও অবসরের ঘোষণা দেন তিনি। যদিও ভারত বিশ্বকাপে ফেরেন অবসর ভেঙে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের সেরা অলরাউন্ডারের এমন সিদ্ধান্তকে অবশ্য স্বাগত জানিয়েছে সেদেশের ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের আগে ক্যারিবীয় দ্বিপে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের।

ইএ