ক্রিকেট
এখন মাঠে
এবার মাঠে লড়াই সাকিব-তামিমের
বন্ধু যখন শত্রু। দেশের ক্রিকেটের শীর্ষ দুই তারকা সাকিব আল হাসান আর তামিম ইকবালের জন্য বাংলা সিনেমার স্ক্রিপ্টটা আরও একবার মনে করিয়ে দেয়া যায়।

কেবল মাঠের লড়াইয়েই নয়, একসময়কার দুই বন্ধুর শত্রুতা ছড়িয়ে পড়েছে মাঠের বাইরে- চায়ের আড্ডা থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে জুগিয়েছে আলোচনার খোরাক।

সেই সাকিব-তামিমের লড়াইটা আরও একবার দেখার সুযোগ মিলছে বিপিএলে। এবার আরও কঠিন লড়াইয়ের সামনে দাঁড়িয়ে দু'জনের দল। জিতলেই স্বপ্নের ফাইনাল, হারলেই বাদ। এমন ম্যাচে দু'জনের খুনে মানসিকতার দেখা মিলবে সেটিই স্বাভাবিক। তবে দুই দলের কোচই চাইছেন, ব্যক্তিগত যুদ্ধটাকে আড়ালে রাখতে।

রংপুর রাইডার্স আর ফরচুন বরিশালের তাঁবুতে সাকিব-তামিমের বাইরেও আছেন একঝাঁক তারকা। দেশি মুশফিক-রিয়াদদের বিপরীতে আছেন ইমপ্যাক্টফুল সোহান-শেখ মেহেদিরা। আছেন বিদেশি তারকারাও। প্রতিপক্ষ বিবেচনায় রনকৌশল সাজাচ্ছে দু'দল।

লিগপর্বে দুই দলের ম্যাচে উত্তেজনা ছড়িয়েছে মাঠের লড়াইয়েও। দুই ম্যাচে একটি করে জয় পেয়েছে রংপুর আর বরিশাল। তবে দু'টো ম্যাচেরই ফল এসেছে শেষ ওভারে। ফাইনালে ওঠার লড়াইটাও যে হাড্ডাহাড্ডি হতে যাচ্ছে এই একটা তথ্যেই সেটি পরিষ্কার।

এমএসএ