দেশে এখন

মালয়েশিয়াগামী শ্রমিকদের সুবিধার্থে ঢাকা-কুয়ালালামপুর রুটে সন্ধ্যায় বিমানের বিশেষ ফ্লাইট

আটকেপড়া মালয়েশিয়াগামী শ্রমিকদের সুবিধার্থে ঢাকা-কুয়ালালামপুর রুটে আজ সন্ধ্যায় ২৭১ যাত্রী নিয়ে একটি বিশেষ অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আজ (শুক্রবার, ৩১ মে) সংস্থাটির জনসংযোগ ব্যবস্থাপক মো. আল মাসুদ খানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, আজ (শুক্রবার, ৩১ মে) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের চিঠির প্রেক্ষিতে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-কুয়ালালামপুর রুটে একটি বিশেষ অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করবে। মোট ২৭১ জন যাত্রী নিয়ে হজরত শাহজালাল বিমানবন্দর থেকে কুয়ালালামপুরের উদ্দেশে বিমানটি ছেড়ে যাবে। 

ওই ফ্লাইটের যাত্রীদের নামের তালিকা, পাসপোর্ট নম্বরসহ প্রয়োজনীয় অঙ্গীকারনামা প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিজ (বায়রা) প্রতিনিধি বিমান জেলা বিক্রয় অফিস মতিঝিলে দেবে। 

বায়রা প্রদত্ত তালিকা অনুসারে বায়রা প্রতিনিধি বিমান জেলা বিক্রয় অফিস মতিঝিল থেকে নগদ অর্থে ওই ফ্লাইটের টিকিট কেনা যাবে। যাত্রীদের সুবিধার কথা চিন্তা করে বিমান বাংলাদেশ বিশেষ অতিরিক্ত ফ্লাইটের ভাড়া জনপ্রতি  ৭৩ হাজার ৬১৬ টাকা নির্ধারণ করেছে।

এদিকে মালয়েশিয়ায় শ্রমিক প্রবেশের শেষ দিনে আজ সকাল থেকে শাহজালাল বিমানবন্দরে শ্রমিকদের উপচেপড়া ভিড় দেখা যায়। হঠাৎ করেই শেষদিনে টিকিটের চাপ পড়েছে। প্রায় ৩০ থেকে ৩৫ হাজার মানুষ টিকিটের জন্য অপেক্ষা করছে বলে জানা গেছে।

উপস্থিত শ্রমিকরা অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ তুলে জানান, যেখানে ১ থেকে দেড় লাখ টাকায় মালয়েশিয়ায় যাওয়া যায় সেখানে ৫ থেকে ৭ লাখ নিচ্ছে এজেন্সিগুলো।

রিক্রুটিং এজেন্সির সাথে কথা বলে জানা গেছে, হুট করে টিকিটের চাপ বেড়ে যাওয়ায় তারাও টিকিট পাচ্ছেন না। ফলে বিভিন্নভাবে ট্রানজিট ভিসার মাধ্যমে এখান থেকে শ্রমিক পাঠানোর চেষ্টা করা হচ্ছে।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর