দেশে এখন

সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন

চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদ ভাইসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ঢাকার আদালত। আজ (বৃহস্পতিবার, ৯ মে) এ রায় দেয় আদালত।

সোহেল চৌধুরী খুনের মামলায় এই রায় হলো দীর্ঘ ২৫ বছর পর। এই মামলায় যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে ট্রাম্পস ক্লাবের মালিক বান্টি ইসলাম, ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ও আদনান সিদ্দিকীকে।

এছাড়া বাকি ছয় আসামিকে খালাস দিয়েছে আদালত। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২-এর বিচারক অরুণাভ চক্রবর্তী আজ দুপুরে আলোচিত এই মামলার রায় ঘোষণা করেন।

আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, এই মামলার অভিযুক্ত ৯ আসামির মধ্যে পাঁচজন এখনো পলাতক। তারা হলেন ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই, বান্টি ইসলাম, সেলিম খান, হারুন অর রশীদ ও আদনান সিদ্দিকী।

অন্য আসামিদের মধ্যে আশীষ রায় চৌধুরী, তারিক সাঈদ মামুন ও ফারুক আব্বাসী জামিনে রয়েছেন। এছাড়া কারাগারে আছেন সানজিদুল ইসলাম ইমন।

মামলার তথ্য বিররণীতে জানা গেছে, ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর রাজধানীর বনানীর ট্রাম্পস ক্লাবের সামনে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। পরবর্তীতে গোয়েন্দা পুলিশের (ডিবি) তদন্তে উঠে আসে আজিজ মোহাম্মদ ভাই, বান্টি ইসলাম ও আশীষ রায় চৌধুরীর সঙ্গে বিরোধের কারণে ভাড়াটে খুনিদের দিয়ে হত্যা করা হয় সোহেল চৌধুরীকে।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর