প্রবাস
0

সৌদি আরবে দেশি কণ্ঠশিল্পীদের গান শোনার অপেক্ষায় প্রবাসীরা

১৩ অক্টোবর শুরু হওয়া ৫৯ দিনের রিয়াদ সিজন ২০২৪ জমে উঠেছে। সৌদি আরবের সবচেয়ে বড় এই সাংস্কৃতিক আসরে এবার ধাপে ধাপে অংশ নেবে বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ নয়টি দেশ। সন্ধ্যা নামতেই মিলন মেলায় রূপ নেয় আল সুয়াইদি পার্ক। ২০ থেকে ২৩ নভেম্বর বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের গান শোনার অপেক্ষায় প্রবাসী বাংলাদেশিরা।

রিয়াদ সিজন-২০২৪ ঘিরে স্থানীয়দের পাশাপাশি উৎসবে মেতেছে সৌদি আরব প্রবাসীরা। সন্ধ্যা নামতেই বাদ্যযন্ত্রের তালে তালে চলে নৃত্য। জমজমাট সাংস্কৃতিক আসরে মিলন মেলায় রূপ নেয় আল সুয়াইদি পার্ক।

রিয়াদ সিজনের সাংস্কৃতিক পর্বে অংশ নিচ্ছে বাংলাদেশ, ভারত, ফিলিপিন্স , ইন্দোনেশিয়া, পাকিস্তান, ইয়েমেন, সুদান, লেবানন ও মিশর। সৌদি সরকারের এমন আয়োজনে খুশি মেলায় আগত বিভিন্ন দেশের দর্শনার্থীরা। বিভিন্ন দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পীদের গাওয়া গান শুনতে পেরে উচ্ছ্বসিত তারা। ২০ থেকে ২৩ নভেম্বর পর্যন্ত মঞ্চে গান পরিবেশন করার কথা রয়েছে বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পীদের। সেই অপেক্ষায় প্রবাসী বাংলাদেশিরা।

একজন প্রবাসী বাংলাদেশি বলেন, 'বাংলাদেশ থেকে গুরু জেমস আসবে। এবং অন্যান্যরাও আসবে। এর মধ্যে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, পরশী আসবে। আমরা যারা প্রবাসী থাকি আমাদের যে সুযোগ থাকে না দেশে গিয়ে জেমসের কনসার্ট শোনার। আমরা অনেকেই উচ্ছ্বসিত কবে গুরু জেমসের গিটারের সুর শুনবো।'

এদিকে, মেলা উপলক্ষে পুরো এলাকায় নেয়া হয়েছে কঠোর নিরাপত্তার ব্যবস্থা। যারা ভেতরে ঢুকে মূল অনুষ্ঠান দেখতে পারছে না, তাদের জন্য পার্কের চতুর্দিকে লাগানো হয়েছে এলইডি টেলিভিশন। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি মেলায় শিশুদের খেলার মাঠ ছাড়াও আগত দর্শনার্থীদের স্বাস্থ্য সেবার জন্য রয়েছে ফ্রি মেডিকেল টিম। বসেছে খাবার ও পোশাকসহ বিভিন্ন পণ্যের স্টল। বলতে গেলে নান্দনিকভাবে সাজানো হয়েছে পুরো গ্রাউন্ড।

রিয়াদ সিজন অনুষ্ঠানে আসতে কোনো ধরনের এন্ট্রি ফি নেই। তবে নিরাপত্তার স্বার্থে তাদের ওয়েবসাইট (webook.com) ঢুকে আবেদন করার মধ্য দিয়েই প্রবেশ করতে বলা হয়েছে। অর্থাৎ রেজিস্ট্রেশন ছাড়া সরাসরি মূল অনুষ্ঠান দেখার সুযোগ নেই দর্শনার্থীদের।

১৩ অক্টোবর থেকে শুরু হয়ে উৎসব চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

এসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর