ফুটবল
এখন মাঠে
0

বাফুফে সভাপতি পদে মনোনয়নপত্র কিনলেন তাবিথ আউয়াল

দুর্নীতিমুক্ত ফুটবল ফেডারেশন গড়ার প্রত্যয় নিয়ে বাফুফে সভাপতি পদে মনোনয়নপত্র কিনেছেন তাবিথ আউয়াল। খেলার মান উন্নয়ন করে র‍্যাংকিংয়ে উন্নতির পাশাপাশি বাফুফের সংবিধানে আনতে চান পরিবর্তন। এখন টেলিভিশনে দেয়া একান্ত সাক্ষাৎকারে বলেছেন এসব কথা। জানিয়েছেন কাজী সালাউদ্দিনের সাথে বিগত সময়ে কাজ করার অভিজ্ঞতা।

আওয়ামী লীগ সরকারের আমলের পুরোটা জুড়ে বাফুফে সভাপতি ছিলেন কাজী সালাউদ্দিন। ফুটবলপাড়ায় কান পাতলেই তার বিরুদ্ধে নানাবিধ অভিযোগ শোনা যায়। বিশেষ করে নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগ বেশ পুরোনো। এবার সভাপতি প্রার্থী তাবিথ আউয়ালের কাছে প্রশ্ন ছিল, কীভাবে বারবার নির্বাচিত হতেন কাজী সালাউদ্দিন?

বাফুফে নির্বাচনে সভাপতি পদপ্রার্থী তাবিথ আউয়াল বলেন, ‘ভোট চুরি এখানে সম্ভব না। যেটা হয়েছে সেটা প্রভাব খাটানো। ভয় ভীতি দেখানো, ভোট কেনা-বেচা এইটার অভিযোগ আমিও দিয়েছি।’

সহসভাপতি থাকাকালীন তাবিথ আউয়ালের কাছ থেকে ফুটবল উন্নয়নের নামে কোটি কোটি টাকা ধার নেয় কাজী সালাউদ্দিনের কমিটি। যদিও সে টাকা আজ পর্যন্ত ফেরত পাননি তাবিথ। দাবিও ছাড়েননি তিনি।

তাবিথ আউয়াল বলেন, ‘যে টাকা আমি দিয়েছিলাম সেটা বেশিরভাগই চলে গিয়েছিল ন্যাশনাল টিমে খরচ করতে। নেক্সট কমিটি আমার টাকা ফেরত দিয়ে দেই আমি সেই অপেক্ষায় থাকবো।’

গেল কয়েক বছরে তলানিতে ঠেকেছে দেশের ফুটবল। দুর্নীতির অভিযোগে নেমে আসে ফিফার নিষেধাজ্ঞার খড়গও। সর্বোচ্চকর্তার পদপ্রার্থী তাবিথ আউয়াল কাজ করতে চান এসব নিয়ে।

তাবিথ আউয়াল বলেন, ‘যে ধরনের লেনদেন হয়েছে সেগুলোর যেন ঠিকভাবে অডিট হয়। পাতানো ম্যাচ, পয়েন্ট টেবিল, প্লেয়ার কেনাবেচায় অভিযোগও রয়েছে।’

কাজী সালাউদ্দিনের মত আর কেউ যেন বছরের পর বছর ধরে চেয়ার আঁকড়ে রাখতে না পারে সেজন্য সভাপতির চেয়ারে বসলে সংবিধান সংস্কারের ভাবনাও আছে বলে জানান তিনি।

স্বতন্ত্র প্যানেল থেকে নির্বাচন করার কথা ভাবছেন তাবিথ আউয়াল। তবে মনোনয়ন কেনার পর যোগ্য সহযোগী পেলে প্যানেল করার কথা ভাবছেন তিনি।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর