ক্রিকেট
এখন মাঠে

ওমানের বিপক্ষে অস্ট্রেলিয়ার লড়াকু জয়

ওমানের বিপক্ষে অস্ট্রেলিয়ার লড়াকু জয়। মধ্যপ্রাচ্যের দেশটিকে তারা হারিয়েছে ৩৯ রানে। তবে লক্ষ্য পূরণে অপেক্ষাকৃত দুর্বল দল ওমানের বিপক্ষে বেশ ঘাম ঝরাতে হয়েছে অজিদের! ব্যাটের পর নিজেদের বোলিংয়েও খেলতে হয়েছে পুরো বিশ ওভার।

বিশ্ব ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়া। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপার বড় দাবিদার হিসেবে অজিদের নাম সাবেক ক্রিকেটার, বিশ্লেষকসহ অনেকের মুখেই। ছোট ফরম্যাটে যেখানে ১৯ বছর ধরে ব্যাটে-বলে আগ্রাসন দেখাচ্ছে অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা। ঠিক তার বিপরীতে ওমানের শুরু নয় বছর আগে। তবে তৃতীয়বারের মতো বিশ্ব আসরে খেলতে আসা মধ্যপ্রাচ্যের দলটির সে কি দুর্দান্ত লড়াই!

শক্তিমত্তায় যোজন যোজন পিছিয়ে থাকা ওমানের বিপক্ষে জিততে ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিসদের ঘাম ঝরাতে হয়েছে বেশ! ওমানের বোলার, পরে ব্যাটারদের হার না মানা লড়াইয়ে পুরো ম্যাচই খেলতে হয়েছে অস্ট্রেলিয়াকে।

এর আগে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৫০ রানে ট্রাভিস হেড, মিচেল মার্শ এবং গ্লেন ম্যাক্সওয়েলের আউটে বিপাকে টিম অস্ট্রেলিয়া। তাতে প্রতিপক্ষের বিপক্ষে চ্যালেঞ্জিং স্কোর গড়া নিয়ে জাগে শঙ্কা। তবে সেখান থেকে ওমানের বোলারদের বিপরীতে দাঁড়িয়ে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন মার্কাস স্টয়নিস। তাকে সঙ্গ দিয়েছেন উদ্বোধনী ব্যাটার ডেভিড ওয়ার্নার।

শক্তিশালী অজি বোলিং লাইনআপের বিপক্ষে ওমানের মতো অপেক্ষাকৃত দুর্বল দলের লড়াই করা কঠিনই বটে। মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিসদের তান্ডবে দলীয় ৩৪ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়ে ওমান। তবে আইয়ান খান এবং মেহরান খানের সপ্তম উইকেট জুটিতে দারুণ কিছুর স্বপ্ন দেখছিল সমর্থকরা। দলীয় সংগ্রহ ১১৭ রানের মধ্যে দুজনেই প্যাভিলিয়নে ফিরে গেলে জয়ের লক্ষ্য ছেড়ে ব্যবধান কমানোয় ব্যাট চালিয়েছেন লোয়ার অর্ডার ব্যাটাররা।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর