ক্রিকেট
এখন মাঠে

শরিফুলের হাতে ৬ সেলাই, প্রথম ম্যাচে খেলা নিয়ে শঙ্কা

বাংলাদেশ দলে আবারও দেখা দিয়েছে ইনজুরির হানা। তাসকিনের পর এবার প্রস্তুতি ম্যাচে হাতে চোট পেয়েছেন পেসার শরিফুল ইসলাম। তার হাতে ৬টি সেলাই দিতে হয়েছে বলে জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশিষ চৌধুরী। এর ফলে বিশ্বকাপের প্রথম ম্যাচে তার খেলা নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

সময়টা ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। একে তো টপঅর্ডারে ভঙ্গুর দশা, দলের একের পর এক হার, তার ওপর নির্ভরযোগ্য ক্রিকেটারদের হচ্ছে ইনজুরি, সবমিলিয়ে বিপদেই আছে শান্তর দল।

ইনজুরি নিয়েই যুক্তরাষ্ট্রে দলের সঙ্গী হয়েছেন পেসার তাসকিন আহমেদ। তবে এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে না পারায় বিশ্বকাপে দলের প্রথম ম্যাচে তাকে পাওয়া নিয়ে শঙ্কা আছে। এবার সংকট আরও বাড়লো দলের। ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে বাম হাতে চোট পেয়েছেন আরেক পেসার শরিফুল ইসলামও।

ইনিংসের শেষ ওভারে হার্দিক পান্ডের হাঁকানো জোরালো শটটা থামাতে গিয়ে হাতে চোট পান শরিফুল। সঙ্গে সঙ্গে উঠে যান মাঠ ছেড়ে। এ সময় তার হাত থেকে রক্ত ঝরতেও দেখা যায়। আজ (রোববার, ২ জুন) ভিডিও বার্তায় বিসিবির প্রধান চিকিৎসক জানিয়েছেন শরিফুলের হাতে ৬টি সেলাই দিতে হয়েছে।

ডা. দেবাশিষ চৌধুরী বলেন, 'শরিফুলের বাম হাতের তর্জনী এবং মধ্যমা আঙ্গুলের মধ্যে একটা ইনজুরি হয়। সার্জনের তত্ত্বাবধানে ওর হাতে ৬টা সেলাই পড়েছে। আমরা দু'দিন পরে শরিফুলকে নিয়ে ড্রেসিং করাতে যাবো। তখন বুঝতে পারবো যে খেলায় ফিরতে কতদিন সময় লাগবে। '

এমন আঘাত থেকে সেরে উঠতে ঠিক কতদিন লাগবে শরিফুলের, সেটি এখনও নিশ্চিত করতে পারেননি চিকিৎসকরা। তবে ধারণা করা হচ্ছে, আগামী শনিবার (৮ জুন) দলের বিশ্বকাপ যাত্রার ম্যাচে খেলার সম্ভাবনা খুবই কম তার। সেক্ষেত্রে দলের বিপদ আরও বাড়লো।

দলের পেস অ্যাটাকের সেরা দুই অস্ত্রকে শেষ পর্যন্ত না পেলে রিজার্ভ বেঞ্চে থাকা হাসান মাহমুদকে দেখা যেতে পারে মূল দলে।

আসু

এই সম্পর্কিত অন্যান্য খবর