ক্রিকেট
এখন মাঠে

হায়দ্রবাদকে হারিয়ে আইপিএলে চ্যাম্পিয়ন কলকাতা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দ্রাবাদকে ৮ উইকেটে হারিয়ে ১৭তম আসরে চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। আজ (রোববার, ২৬ মে) ভারতের চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে এ ম্যাচটি অনুষ্ঠিত হয়।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে হায়দ্রাবাদ। শুরুতেই ওপেনার ট্রাভিস হেডকে সাঁজঘরে ফেরান বৈভব অরোরা। মাত্র ২ রান করে মিচেল স্টার্কের বলে আউট হয়ে ফিরে যান আরেক ওপেনার অভিষেক শর্মা।

এরপর দলে হাল ধরেন মার্করাম। ২০ রান করে তিনিও সাঁজঘরে যান আন্দ্রে রাসেলের বলে। অধিনায়ক প্যাট কামিন্স ছাড়া আর কেউ ২০ রানের কোটা পেরোতে পারেননি। দলীয় সংগ্রহ দাঁড়ায় ১১৩ রানে।

১১৪ রানের লক্ষ্য তারা করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে সহজেই জয় পায় বলিউডের কিংখান খ্যাত শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স। ওপেনার গুরবাজ করেন ৩২ বলে ৩৯ রান। যদিও আরেক ওপেনার সুনীল নারিন ৬ রান করে আউট হয়ে যান।

পরে অপরাজিত ২৬ বলে ৫২ রান করে দলকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান ভেঙ্কেটেস আইয়ার। মাত্র ১০ ওভার ৩ বল খেলেই ফাইনালে সহজ জয় তুলে নিয়ে চ্যাম্পিয়ন হয় কলকাতা।

এর আগে সবশেষ ২০১৪ সালের আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। ২০১২ ও ২০১৪ সালের পর ১০ বছর পর আবারও চ্যাম্পিয়ন খেতার অর্জন করলো কলকাতা নাইট রাইডার্স।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর