দেশে এখন

কলকাতায় খুন হয়েছেন এমপি আনোয়ারুল আজীম

ভারতে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদের সদস্য মো. আনোয়ারুল আজীম আনার খুন হয়েছেন। আজ (বুধবার, ২২ মে) কলকাতার নিউটাউনের একটি ফ্ল্যাটে অভিযান চালানোর পর দেশটির পুলিশ বাংলাদেশকে এই তথ্য জানিয়েছে।

এ সময় দুজনকে আটক করা হয়েছে বলেও জানা গেছে। তবে মরদেহ উদ্ধারের বিষয়ে রয়েছে ধোয়াশা। ওই ফ্ল্যাট থেকে এমপি আনারের মরদেহ পাওয়া গেছে কিনা সেটি নিশ্চিত করেনি দু’দেশের প্রশাসন।

চলতি মে মাসের ১২ তারিখ চিকিৎসার জন্য তিনি কলকাতায় যান। এক সপ্তাহের বেশি সময় ধরে নিখোঁজ ছিলেন এই সংসদ সদস্য।

ভারতীয় সংবাদমাধ্যম ‘নিউজ-১৮ বাংলা’র সবশেষ খবরে জানা গেছে, বাংলাদেশি এমপির খুনের ঘটনায় আবাসিক ওই ফ্ল্যাটে পরির্দশন ও তদন্ত করছে কলকাতার গোয়েন্দা সংস্থাসহ স্থানীয় পুলিশ প্রশাসনের কয়েকটি টিম।

কলকাতার পুলিশ জানিয়েছে, গত ১২ মে কলকাতায় আসেন এমপি আনোয়ারুল। তিনি ব্যারাকপুরের এক বন্ধুর বাড়িতে উঠেছিলেন। সেখান থেকে ১৪ মে তিনি একজনের সঙ্গে দেখা করতে যাচ্ছেন বলে বেরিয়ে ছিলেন এরপর আর ফিরে আসেননি।

বাড়ির লোক বার বার ফোন করলেও যোগাযোগ করতে পারিনি। এরপরই বাংলাদেশ মেট্রোপলিটন গোয়েন্দা বিভাগে লিখিত অভিযোগ জানানো হয় পরিবারের পক্ষ থেকে।

এরই মধ্যে নিউটাউন থানার পুলিশ ও বিধান নগর গোয়েন্দা শাখার পুলিশ ও এইচডিএফ আধিকারিকরা তদন্তে নেমেছে। খতিয়ে দেখা হচ্ছে আবাসনে সিসিটিভি ফুটেজ।

গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ভারতে চিকিৎসা করাতে গিয়ে নিখোঁজ সংসদ সদস্য আনোয়ারুল আজীমের ব্যাপারে এখনও আপডেট তথ্য মেলেনি। আমাদের গোয়েন্দা সংস্থা এবং ভারতের পুলিশ ও গোয়েন্দা সংস্থা তার বিষয়ে কাজ করছে। তার মোবাইল ফোনটি ও এখনো বন্ধ রয়েছে। আশা করছি শিগগিরই তার খোঁজ পাওয়া যাবে।

এর আগে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী (পিএস) আব্দুর রউফ জানান, গত ১২ মে সংসদ সদস্য আনোয়ারুল আজীম চিকিৎসার জন্য ভারতে যান। গত কয়েকদিন ধরে তিনি পরিবারের সদস্যদের সঙ্গে কোনো যোগাযোগ করেন নি। বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। সরকারের বিভিন্ন গোয়েন্দা বিভাগ বিষয়টি তদারকি করছে।

মো: আনোয়ারুল আজীমের পৈতৃক বাড়ি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার মধুগঞ্জ বাজার এলাকায়। তিনি ২০১৪, ২০১৮ এবং ২০২৪ সালে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

পেশার ব্যবসায়ী মো: আনোয়ারুল আজীম বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলা সভাপতি ছিলেন। সবশেষ তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

আসু

এই সম্পর্কিত অন্যান্য খবর