এখন ভোট
দেশে এখন

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি: সিইসি

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ৩০ শতাংশের বেশি ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ (মঙ্গলবার, ২১ মে) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তিনি এ কথা বলেন।

ভোটগ্রহণ শান্তিপূর্ণ হয়েছে দাবি করে সিইসি বলেন, 'নির্বাচনে সহিংসতার ঘটনা ঘটেনি, হাতাহাতি হয়েছে। নির্বাচনে ভোট পড়েছে ৩০ শতাংশের বেশি। শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে ‘

তিনি বলেন, ‘বিভিন্ন অনিয়মের ঘটনায় দিনব্যাপী ২৫ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে ১০ জনকে তাৎক্ষণিক কারাদণ্ড দেয়া হয়েছে।'

৩০ শতাংশ ভোট কখনোই সন্তোষজনক নয়, একটা বড় দলের নির্বাচন বর্জন ভোটার উপস্থিতিতে নেতিবাচক প্রভাব ফেলেছে বলেও জানান প্রধান নির্বাচন কমিশনার।

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ হয়েছে। এর মধ্যে ইভিএমে ভোটগ্রহণ হয়েছে ২৪টিতে। বিকেল চারটায় ভোট শেষ হয়েছে।

এর আগে ৮ মে প্রথম ধাপে ১৩৯টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সেবার ভোট পড়ার হার ছিল ৩৬ শতাংশ।

এবার ৪৬১টি উপজেলায় চার ধাপে নির্বাচন হচ্ছে। আওয়ামী লীগের মূল প্রতিদ্বন্দ্বী বিএনপি এই নির্বাচন বর্জন করেছে। এছাড়া এবার আওয়ামী লীগও নির্বাচন উন্মুক্ত করে দিয়েছে। তাই দলটির নেতাকর্মীরা সব উপজেলাতেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর