ক্রিকেট
এখন মাঠে

বিশ্বমঞ্চে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করা গর্বের: শেখ মেহেদী

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে সবটুকু নিংড়ে দিতে মুখিয়ে আছেন বাংলাদেশ স্কোয়াডে সুযোগ পাওয়া অলরাউন্ডার শেখ মেহেদী। বিশ্বমঞ্চে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাও যেকোনো ক্রিকেটারের জন্য গর্বের বলে তিনি জানিয়েছেন।

সাকিব, মাহমুদউল্লাহ, শান্তরা যুক্তরাষ্ট্রে পৌঁছেই ভীষণ মনোযোগী শারীরিক অনুশীলনে। প্রথমদিন জিম আর রানিং সেশন দিয়ে শেষ করেছেন টাইগাররা। স্বাগতিক দেশের সঙ্গে সিরিজ থাকলেও মূল্য লক্ষ্যই যেন বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুত করা।

সেই ধারাবাহিকতায় দ্বিতীয় দিনেই ব্যাট-বল হাতে নেমে পড়েন সাকিব, লিটন, সৌম্য, শরিফুলরা। গত কয়েকদিন দেশটিতে বৈরী আবহাওয়া থাকলেও এদিন রোদের দেখা পেয়েছেন টাইগার ক্রিকেটাররা। আর সেরা প্রস্তুতি নিয়ে মাঠে নামার লক্ষ্য তাদের।

অলরাউন্ডার শেখ মেহেদী বলেন, ‘যেকোন বড় টুর্নামেন্টে খেলা চ্যালেঞ্জের। টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে খেলার সুযোগ পেলে আমি আমার সবটুকু দিয়ে চেষ্টা করবো।’

জাতীয় দলের হয়ে খেলা সব ক্রিকেটারের স্বপ্ন থাকে বৈশ্বিক আসরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা। আর সেই সুযোগটা পাচ্ছেন টাইগার অলরাউন্ডার শেখ মেহেদী। তাই তো স্বাভাবিকভাবেই বেশ রোমাঞ্চিত তিনি। তবে বড় মঞ্চে চ্যালেঞ্জটাও যে বড় সেটাও মানছেন শেখ মেহেদী।

শেখ মেহেদী আরও বলেন, ‘টি-টোয়েন্টি রানের খেলা। তাই যতো কম রানে আটকানো যায়, সেই চেষ্টাই করবো। সে জায়গা থেকে পাওয়ার প্লে-তে চ্যালেঞ্জ তো থাকে।

বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি হিসেবে যুক্তরাষ্ট্রের বিপেক্ষ তিন ম্যাচের টি-টোয়েটি সিরিজ খেলবে বাংলাদেশ দল। প্রথম ম্যাচটি মঙ্গলবার রাত ৯টায় টেক্সাস শহরে হবে।

এই সম্পর্কিত অন্যান্য খবর