মধ্যপ্রাচ্য
বিদেশে এখন

সিরিয়ার আলেপ্পোয় ইসরাইলি বিমান হামলায় নিহত ৩৮

সিরিয়ার আলেপ্পোয় বড় ধরনের বিমান হামলা চালিয়েছে ইসরাইল। এ হামলায় হিজবুল্লাহর ৫ সদস্য, বেসামরিক নাগরিক ও সেনা কর্মকর্তাসহ ৩৮ জনের প্রাণহানি ঘটেছে।

শুক্রবার (২৯ মার্চ) গভীর রাতে মধ্যপ্রাচ্যের এই দেশটির আলেপ্পো প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, মূলত সিরিয়ার এই এলাকাতেই লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্র গুদাম রয়েছে।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্য-ভিত্তিক পর্যবেক্ষক গোষ্ঠী সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, ইসরায়েলি এই হামলাটি ‘লেবানিজ গ্রুপ হিজবুল্লাহর রকেট ডিপোর কাছাকাছি’ একটি এলাকাকে লক্ষ্য করে চালানো হয়েছে। মূলত যুক্তরাজ্য-ভিত্তিক এই পর্যবেক্ষক গোষ্ঠীর সিরিয়ায় এক বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।

গোষ্ঠীটি বলেছে, ‘ইসরায়েলি এই হামলায় কমপক্ষে ৩৮ জন নিহত এবং আরও বহু সেনা আহত হয়েছেন।’ অন্যদিকে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানা জানিয়েছে, শুক্রবার ভোরের আগে হওয়া এই হামলায় বেসামরিক মানুষ ও সামরিক কর্মী নিহত ও আহত হয়েছেন।'

সিরিয়ার একটি সামরিক সূত্র সানাকে জানিয়েছে, ‘রাত আনুমানিক পৌনে দুইটায় ইসরায়েলি বাহিনী আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান হামলা শুরু করে। এই হামলায় বেসামরিক এবং সামরিক কর্মী’ নিহত ও আহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা ‘বিদেশি মিডিয়ার প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করবে না।’

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর