ক্রিকেট
এখন মাঠে
কয়েক ঘণ্টা পরই পর্দা উঠছে ২০২৪ আইপিএলের
আর মাত্র কয়েক ঘন্টা পরেই পর্দা উঠছে ক্রিকেট বিশ্বের সব থেকে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের ১৭ তম আসরের। ভারতের চেন্নাইয়ে প্রথম দিনের ম্যাচেই মাঠে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। থাকছে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান।

আবারও বছর ঘুরে ক্রিকেট প্রেমীদের সময় এসেছে আগামী দুই মাস টিভি সেটের সামনে বুদ হয়ে বসে থাকার। কারণ ভারতীয়তের মাঝে আইপিএল যতটা জনপ্রিয় ঠিক ততটাই অন্য দেশের ক্রিকেট প্রেমীদের কাছেও ফ্র্যাঞ্চাইজি এই লিগটি এনে দেয় মার মার কাট কাট ক্রিকেটের উত্তেজনা।

ঘড়ির কাটায় আর মাত্র কয়েক ঘন্টা চেন্নাইয়ে চিদাম্বারাম স্টেডিয়ামে পর্দা উঠতে যাচ্ছে আইপিএলের ১৭ তম আসরের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আইপিএলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, এমএস ধোনির চেন্নাই সুপার কিংস ও বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

আইপিএল শুরু হওয়া মানে যে শুধু খেলা দেখা তা কিন্তু নয়। জমজমাট এই আসরের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বাড়তি আগ্রহ থাকে সবার। এবারও চোখ ধাধানো আয়োজন থাকছে। দর্শক মাতাতে আসবেন কিংবদন্তি অস্কার পুরস্কার বিজয়ী এ আর রহমান এবং ভারতের জাতীয় পুরস্কার বিজয়ী গায়ক সোনু নিগম। এছাড়াও পারফর্ম করবেন বলিউডের দুই সুপারস্টার অক্ষয় কুমার ও টাইগার স্রফ।

টাকার ঝনঝনানিতে উড়তে থাকা আইপিএলে প্রতি আসরেই প্রাইজমানী থাকে আকাশচুম্বি। এবার অবশ্য সেই অর্থের পরিমাণ কত? কর্তৃপক্ষ তা প্রকাশ না করলেও গত আসরে জয়ী দলকে দেয়া হয় ২০ কোটি টাকা আর রানার্স আপ দল পায় ১৩ কোটি টাকা।

এমএসআরএস