বিদেশে এখন
0

কাজের ফাঁকে অফিসের বাইরে আড্ডা দিলেই অর্থ

কোভিড পরবর্তী সময়ে বিশ্ব দেখেছে নানা পরিবর্তন। যার ঢেউ লেগেছে লেগেছে শ্রমবাজারে। কর্মীদের চাঙ্গা রাখতে বিভিন্ন দেশের সরকার এবং প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা অফার ও সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। কর্মীদের জন্য এবার ব্যক্তিক্রমী এক কর্মসূচি চালু করেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াভিত্তিক ক্লাউড নিরাপত্তাবিষয়ক প্রতিষ্ঠান ভারকাডা।

নতুন কর্মসূচি অনুযায়ী প্রতিদিন, বেলা তিনটার পর কর্মীদের নিজের মতো করে সময় কাটানোর সুযোগ দিচ্ছে প্রতিষ্ঠানটি। শুধু তাই নয়, এজন্য প্রতি কর্মীদের দেয়া হবে ৩০ ডলার। যার নাম দেয়া হয়েছে ৩-৩-৩। নিয়ম অনুযায়ী মার্কিন কোম্পানিটির তিন বা তার চেয়ে বেশিসংখ্যক কর্মী একসঙ্গে বাইরে গিয়ে খাবার, পানীয় ও আড্ডা দিতে পারবেন। প্রতি সপ্তাহে দুইবার মিলবে এই সুবিধা। তবে এই সুযোগ গ্রহণে একটি শর্ত মানতে হবে। কোম্পানিটির নিজস্ব ৩-৩-৩ চ্যানেলে শেয়ার করতে হবে আড্ডা দেয়ার মুহূর্ত।

ভারকাডা কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ফিলিপ জানান, ‘ কাজের ফাঁকে কর্মীদের ভালো সময় উপহার দেওয়াই তাদের মূল উদ্দেশ্য। নগদ টাকা ও আড্ডার সুযোগে কর্মীদের মনোবল বাড়ার পাশাপাশি কাজে গতি ফিরবে বলে আশা তার।’

প্রযুক্তি খাতের বড় বড় কোম্পানির সঙ্গে প্রতিযোগিতা করছে মার্কিন প্রতিষ্ঠান ভারকাডা। নতুন নতুন উদ্ভাবনী বিষয় তৈরি ও কর্মীদের সক্ষমতা বাড়াতে কাজের মাঝে আড্ডা দেয়ার সুযোগে ইতিবাচক প্রভাব বজায় থাকবে বলে মত প্রতিষ্ঠানটির। ভারকাডা কোম্পানির বাজার মূলধন ৩৫০ কোটি ডলার। গেল বছরের এপ্রিলে কর্মসূচি চালুর পর এই সুবিধা নিয়েছেন ১ হাজার ৮০০ কর্মী।

এই সম্পর্কিত অন্যান্য খবর