দেশে এখন
0

প্রত্যয়ের আঘাতে ক্ষতিগ্রস্ত পোস্তগোলা সেতু সংস্কারের কাজ শুরু

পোস্তগোলা সেতুর সংস্কার শুরু হয়েছে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) থেকে, যা চলবে আগামী ৮ মার্চ পর্যন্ত। এ সময় ২১ জেলার যান চলাচলে বিকল্প সড়ক নির্ধারণ করে দেয়া হয়েছে।

বাস ও প্রাইভেট কারসহ হালকা যান চললেও, চলছেনা বড় ও ভারী যানগুলো। ৫ দিন সম্পূর্ণ বন্ধ থাকবে পোস্তগোলা সেতুতে ভারী যান চলাচল। ২৪ ও ২৬ ফেব্রুয়ারি এবং পরবর্তীতে ১, ৪ ও ৮ মার্চে বিকল্প সড়ক ব্যবহার করতে হবে সকল যানবাহনকে। তবে পায়ে হেঁটে পাড় হওয়ার সুযোগ থাকবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

ভারী যানবাহনের জন্য নির্দেশিত বিকল্প সড়কসমূহ:

১) যাত্রাবাড়ী থেকে ছেড়ে আসা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কগামী যানবাহন ধোলাইপাড় বাসস্ট্যান্ড ও বাবুবাজার সেতু ব্যবহার করে তেঘড়িয়া ইন্টারসেকশন হয়ে মহাসড়কে প্রবেশ করবে।

২) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক হতে যাত্রাবাড়ীগামী যানবাহন তেঘড়িয়া ইন্টারসেকশন (বাবুবাজার সেতু) ব্যবহার করে ধোলাইপাড় হয়ে যাত্রাবাড়ী প্রবেশ করবে।

৩) গাবতলী থেকে ছেড়ে আসা দক্ষিণ অঞ্চলগামী যানবাহনসমূহ পাটুরিয়া দৌলতদিয়া ফেরীঘাট হয়ে যাতায়াত করবে।

৪) দেশের পূর্বাঞ্চল বা দক্ষিণ-পূর্বাঞ্চল হতে ছেড়ে আসা দক্ষিণাঞ্চল বা দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যানবাহনসমূহ চাঁদপুর-শরীয়তপুর ফেরিঘাট হয়ে যাতায়াত করবে।

৫) দেশের উত্তরাঞ্চল হতে ছেড়ে আসা দক্ষিণাঞ্চলগামী যানবাহনসমূহ বঙ্গবন্ধু সেতু হয়ে যাতায়াত করবে।

হালকা যানবাহন জন্য বিকল্প সড়কসমূহ:

১) পদ্মা সেতু হতে নারায়ণগঞ্জ ও চট্টগ্রামমুখী যানবাহন মুন্সীগঞ্জের শ্রীনগরের মুক্তারপুর সেতু, ৩য় শীতলক্ষ্যা সেতু ও মদনপুর সড়ক ব্যবহার করতে পারবে।

২) সিলেট, চট্টগ্রাম হতে পদ্মা সেতুমুখী যানবাহন মদনপুর হতে ৩য় শীতলক্ষ্যা সেতু, মুক্তারপুর সেতু, মুন্সীগঞ্জ-শ্রীনগর সড়ক ব্যবহার করতে পারবে।

৩) পদ্মা সেতু হতে ঢাকাগামী যানবাহন শ্রীনগর দোহার-নবাবগঞ্জ-কেরানীগঞ্জ সড়ক, তুরাগ-রোহিতপুর, আব্দুল্লাহপুর- রাজাবাড়ী বাজার- কোনাখোলা মোড়-বছিলা সেতু- মোহাম্মদপুর সড়ক ব্যবহার করতে পারবে।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর