এশিয়া , undefined
বিদেশে এখন
0

রিয়াদ সিজন মঞ্চে বাংলাদেশ

অভিজিৎ শান্ত

সৌদি আরবের পর্যটনকে আকর্ষণীয় করে গড়ে তুলতে দেশটির রাজধানীতে শুরু হয়েছে রিয়াদ সিজন।

সৌদি আরবে বিশ্বের বিভিন্ন দেশের সংস্কৃতি তুলে ধরতে কাজ করছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এরই ধারাবাহিকতায় রাজধানী রিয়াদে আয়োজন করা হয়েছে রিয়াদ সিজনের।

এরইমধ্যে বর্নাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের সংস্কৃতি তুলে ধরেছে ভারত, পাকিস্তান, ইন্দোনেশিয়া, সুদান এবং ফিলিপিন্সের শিল্পী ও কলাকুশলীরা। আর ৬ষ্ঠ দেশ হিসেবে এই আয়োজনে অংশ নিয়েছে বাংলাদেশ।

রোববার থেকে রিয়াদ সিজন মঞ্চে শুরু হয়েছে বাংলাদেশের সাংস্কৃতিক পর্ব। চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। উদ্বোধনী দিনে বাংলাদেশের ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্রের তালে নেচে গেয়ে দর্শকদের মুগ্ধ করেন শিল্পীরা। মঞ্চে বাংলাদেশি শিল্পীরা পরিবেশন করেন বাউল ও লোকগান।

আর এ আনন্দ আয়োজন দেখতে পরিবার ও বন্ধুদের নিয়ে অনুষ্ঠানস্থলে ছুটছেন প্রবাসীরা। রিয়াদের আল সুয়াইদি পার্কের ৪ কিলোমিটার রাস্তাজুড়ে দেখা যায় মানুষের ঢল।

দর্শনার্থীরা জানান, বাংলাদেশ থেকে অনেকেই এসেছেন। তাই বাংলাদেশের অনুষ্ঠান দেখতে আসা। খুবই ভালো লাগছে। কোন টিকিটের প্রয়োজন হয়নি।

সৌদি আরবে বছরজুড়েই এমন আয়োজন চলতে থাকে। রিয়াদ সিজনের পাশাপাশি শুরু হবে জেদ্দা সিজনও। সেখানেও সব দেশের নাগরিকদের পরিবার নিয়ে যাওয়ার সুযোগ রয়েছে। অনলাইনে আবেদন করে বিনামূল্যে সবাই পেয়ে যাচ্ছেন টিকিট।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর