এখন ভোট
রাজনীতি

তিনদিনে আওয়ামী লীগের ১৫ কোটি টাকার বেশি ফরম বিক্রি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট উৎসবের বাকি মাত্র কয়েকটা দিন। এই উৎসবে অংশ নেয়া সব থেকে পুরনো দল বাংলাদেশ আওয়ামী লীগ।

তাই এই দলের হয়ে নির্বাচনে অংশ নিতে চাওয়া লোকের কমতি ছিলো না কোন নির্বাচনে। মনোনয়ন ফরম নিতে আসা মানুষের ভিড় যার সব থেকে বড় প্রমাণ।

এবার মনোনয়ন ফরম বিক্রির আয়ে আগের সংসদ নির্বাচনের আয়কে অতিক্রম করেছে আওয়ামী লীগ। মনোনয়ন পাওয়ার দৌড়ে তৃণমূল আওয়ামী লীগের নেতা থেকে শুরু করে অভিনেতা অংশ নিচ্ছেন অনেকে। পুরুষদের পাশাপাশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দৌড়ে অংশ নিতে আওয়ামী লীগের প্রার্থী হতে আগ্রহী নারীদের অনেকেই।

বঙ্গবন্ধু এভিনিউতে তৃতীয় দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি শুরু হয় সকাল ১০ টায়। অভিনেতা থেকে শুরু করে নানা শ্রেণি-পেশার মানুষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন তুলছেন।

ইতিমধ্যেই প্রতিটি আসনের বিপরীতে গড়ে ১০ টির বেশি মনোনয়ন ফরম তুলেছে আওয়ামী লীগের পদ প্রত্যাশীরা।

মনোনয়ন পেলে দেশের জন্য কি করবেন যা তিনবার ক্ষমতায় থাকার পরও দলটির সংসদ সদস্যরা পারেনি? এমন প্রশ্নের উত্তরও দেন অনেকে।

বলেন, ‘তথ্য-প্রযুক্তির এই যুগে তরুণ প্রজন্মকে এগিয়ে নিতে আমরা কাজ করতে চাই।’

মনোনয়ন ফরম বিক্রির অগ্রগতি ঘুরে দেখেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। তারা বলেন, ‘জনগণের পাশে আছে এমন নেতারাই এগিয়ে থাকবে প্রার্থী বাছাইয়ে।’

বিকেল ৫টায় শেষ হয় তৃতীয় দিনের মনোনয়ন বিক্রি। তৃতীয় দিনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন মোট ৭৩৩ জন। যার মধ্যে অনলাইনে ২৪ জন মনোনয়ন কিনেছেন। এতে মোট আয় ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা। তিনদিনে মোট ফরম বিক্রি ৩০১৯ টি। মোট আয় ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।

এমএসএ

এই সম্পর্কিত অন্যান্য খবর