ফুটবল
এখন মাঠে

কোপা আমেরিকার সেমিফাইনালে খেলবেন মেসি: কোচ স্ক্যালোনি

বুধবার ভোরে আর্জেন্টিনা-কানাডা সেমিফাইনাল

শতভাগ ফিট না থাকলেও কোপা আমেরিকার সেমিফাইনালে খেলবেন মেসি। বিষয়টি নিশ্চিত করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্ক্যালোনি। গ্রুপপর্বে কানাডার বিপক্ষে সহজ জয় পেলেও ফাইনালে উঠার লড়াইয়ে দলটাকে হালকাভাবে নিচ্ছেন না তিনি। দু'দলের ম্যাচ শুরু বুধবার ভোর ৬ টায়।

কোপা আমেরিকার গ্রুপপর্বে চিলির বিপক্ষে ম্যাচে চোট পেয়েছিলেন লিওনেল মেসি। এ কারণে পেরু ম্যাচে তাকে দেখা যায়নি।

শঙ্কা ছিল কোয়ার্টার ফাইনালে খেলা নিয়েও। তবে, ইকুয়েডরের বিপক্ষে তাকে খেলিয়েছেন আর্জেন্টিনা কোচ। কিন্তু ইনজুরি নিয়ে মাঠে নেমে সে ম্যাচে ছন্দে ছিলেন না এলএমটেন। প্রশ্ন জেগেছে ফিট না থাকলে সেমিফাইনালে কানাডার বিপক্ষে মেসি খেলবেন তো? এ নিয়ে ভক্তদের সুখবর দিলেন লিওনেল স্ক্যালোনি।

আর্জেন্টিনা ফুটবল দলের কোচ লিওনেল স্ক্যালোনি বলেন, 'যদি দেখি মেসি খেলার জন্য ফিট  আছে, তাকে খেলাব। শতভাগ ফিট না থাকলেও খেলাব। তাকে মাঠে না নামানোর মতো বড় ভুল আমি করতে পারবো না। কারণ আমি জানি, নিজের সেরা অবস্থায় থাকলে সে কি দিতে পারে এটা নিয়ে আমার কোনো সন্দেহ নেই।' 

কোপা আমেরিকার চলতি আসরে এখন পর্যন্ত কোনো ম্যাচ হার বা ড্র দেখেনি আর্জেন্টিনা। সেমির প্রতিপক্ষ কানাডার বিপক্ষে গ্রুপপর্বে সহজ জয় পেয়েছিল স্ক্যালোনি শিষ্যরা। টুর্নামেন্টের নবাগত দলটির কাছে আগে কখনোই হারেনি আলবেসিলেস্তরা। প্রথমবার খেলতে এসে ইতিহাস গড়ায় তাদেরকে প্রতিপক্ষ হিসেবে হালকাভাবে নিচ্ছেন না আর্জেন্টাইন কোচ।

কোচ বলেন, 'কানাডার খেলোয়াড়রা শারীরিকভাবে বেশ এগিয়ে। এবারের আসরে তারা ভালো করেছে। তাছাড়া তাদের কোচও  আক্রমণাত্মক খেলার কথা জানিয়ে দিয়েছে। তবে, আমরাও সেরাটা দিয়েই খেলতে চাই।'

কোনো তর্ক ছাড়াই বলা যেতে পারে, আসরের হট ফেভারিট আর্জেন্টিনা। যদিও কোনো ম্যাচে বড় জয় পায়নি দলটি। তবে, ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা যদি ধারাবাহিকতা ধরে রাখে তাহলে কানাডার বিপক্ষে জয় পাওয়া তাদের জন্য সময়ের ব্যাপার মাত্র। আর জিতলেই নিশ্চিত হয়ে যাবে ৭০ কোটি টাকা আর্থিক পুরস্কার। কারণ, ফাইনালে রানার্সআপ হলেও মিলবে এ পুরস্কার। আর চ্যাম্পিয়ন দলের প্রাইজমানি প্রায় ১৯০ কোটি টাকা।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর