ফুটবল
এখন মাঠে

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত ব্রাজিলের

কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল। গ্রুপ রানার্সআপ হওয়ায় শেষ আটে সেলেসাওদের প্রতিপক্ষ উরুগুয়ে। এদিন, কলম্বিয়া ম্যাচে ব্রাজিলের হয়ে গোল করেছেন বার্সা তারকা রাফিনিয়া।

ব্রাজিল-কলম্বিয়া ম্যাচে নির্ধারিত সময় শেষে ১-১ গোলের সমতা। স্কোরলাইন বলে দিচ্ছে কলম্বিয়ানদের কাছে কঠিন পরীক্ষাই দিতে হয়েছে সেলেসাওদের।

ম্যাচের শুরু থেকেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল টানা ২৬ ম্যাচে অপরাজিত থাকা দলটি। আক্রমণের পসরা সাজালেও প্রথমে গোলের দেখা পায়নি কলম্বিয়া। দলটির বড় তারকা হামেস রদ্রিগেজকে ম্যাচের ৬ মিনিটে ফাউল করে হলুদ কার্ড দেখেন ব্রাজিলের ভিনিসিউস জুনিয়র। এরফলে কোয়ার্টার ফাইনালে তাকে দলে পাচ্ছেন না দরিভাল জুনিয়র। কারণ প্যারাগুয়ে ম্যাচেও একই কার্ড দেখেছিলেন রিয়াল তারকা।

তারপরই গোলের সুযোগ পায় কলম্বিয়া। তবে, রদ্রিগেজের জোড়ালো শট গোলবারে লেগে ফিরে আসে। ১২ মিনিটে উল্টো গোল করে বসে ব্রাজিল। দারুণ ফ্রি কিকে লক্ষ্যভেদ করে ভক্তদের আনন্দে ভাসান রাফিনিয়া।

ম্যাচের ২০তম মিনিটে মধ্যমাঠ থেকে ফ্রি-কিকের বল জালে জড়ায় কলম্বিয়ার সানচেজ। তবে, অফসাইডের বাঁশি বাজান রেফারি। এরপর কাউন্টার অ্যাটাক থেকে কয়েকবার গোলের চেষ্টা করেন দলটির ফরোয়ার্ডরা। কিন্তু এলিসন বেকারের দৃঢ়তায় তা সম্ভব হয়নি। যদিও প্রথমার্ধ্বের নির্ধারিত ৪৫ মিনিট পর যোগ করা সময়ে ম্যাচে সমতা আনে কলম্বিয়া।

বিরতির পর দু'দলই বেশ কয়েকটি আক্রমণের দেখা পায়। কিন্তু ফিনিশিং দুর্বলতায় গোল আর হয়নি। ম্যাচজুড়ে শটস অন টার্গেট, পাস অ্যাকুরেসিতে কলম্বিয়ার চেয়ে পিছিয়ে ছিল ব্রাজিল। ম্যাচ ড্র করায় ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে দরিভাল জুনিয়রের দল। কোয়ার্টার ফাইনালে সেলেসাওরা প্রতিপক্ষ হিসেবে পাবে কোপা আমেরিকার অন্যতম সমল দল উরুগুয়েকে। দু'দলের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী রোববার।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর