ফুটবল
এখন মাঠে

পর্তুগালকে হারিয়ে রাউন্ড অফ সিক্সটিনে জর্জিয়া

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ইতিহাস গড়লো জর্জিয়া। গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে শক্তিশালী পর্তুগালকে ২-০ গোলে হারিয়েছে দলটি। এ জয়ে তৃতীয় সেরা দল হিসেবে রাউন্ড অফ সিক্সটিনে উঠলো কাভারাস্কাইয়ারা।

এবারই প্রথম ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলছে দলটি। এমনকি আসরে অংশ নেয়া দলগুলোর থেকে র‌্যাংকিংয়েও পিছিয়ে আছে জর্জিয়া। আর সুযোগ পেয়েই প্রতিনিয়ত চমক দিয়ে যাচ্ছে দলটি। এদিন ম্যাচের শুরুতে এগিয়ে যায় জর্জিয়া। ২ মিনিটে গিওর্গে মিকাওতাদজের পাস থেকে বল জালে জড়াতে ভুল করেননি দলটির তারকা খিচা কাভারাস্কাইয়া।

গোল হজম করেই যেনো আক্রমণাত্বক হয়ে ওঠে পর্তুগিজরা। তবে জর্জিয়ার রক্ষণভাগের দক্ষতায় আর গোলের দেখা পায়নি ব্রুনো,বার্নার্দো, লেয়াওরা। এমনকি ১৬ মিনিটে রোনালদোর নেয়া দুর্দান্ত এক ফ্রি কিক ফিরিয়ে দেন জর্জিয়ার গোলরক্ষক। প্রথমার্ধ্বে আর কোন গোল না হলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে আরও মরিয়া হয়ে ওঠে সাবেক ইউরো চ্যাম্পিয়নরা। তবে উল্টো ৫৭ মিনিটে পেনাল্টি পেয়ে যায় র্জজিয়া। সেখানে থেকে মিকাওতাদজের গোলে লিড দ্বিগুণ করে দলটি। ম্যাচের বাকি সময় আর কোন গোল হলে জয় নিয়ে মাঠ ছাড়ে আসরে নবাগতরা।

এসএসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর