দেশে এখন
ধর্ম

জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায়

মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র ঈদুল আজহা আগামীকাল (সোমবার, ১৭ জুন)। রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহ ময়দানে এদিন ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। এছাড়া জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা ও ১০টা ৪৫ মিনিটে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে।

এরই মধ্যে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদ জামাত আয়োজনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ঈদের প্রধান জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন মূল ইমাম, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি মিজানুর রহমান বিকল্প ইমাম, ইসলামিক ফাউন্ডেশনের দ্বীনি দাওয়াত ও সংস্কৃতি বিভাগের পরিচালক মো. আনিছুর রহমান সরকার মূল উপস্থাপক, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের মুয়াজ্জিন ক্বারী মো. ইসহাক মূল ক্বারী হিসেবে প্রধান ঈদ জামাতে দায়িত্ব পালন করবেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন, রাষ্ট্রপতি তার পরিবারের সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে সকাল সাড়ে ৭টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে যোগ দেবেন।

সকাল ৭টা ২০ মিনিটে রাষ্ট্রপতি ঈদগাহে পৌঁছালে বাংলাদেশের প্রধান বিচারপতি, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়রসহ সংশ্লিষ্টরা অভ্যর্থনা জানাবেন।

রাষ্ট্রপতি ছাড়াও ঈদের প্রধান জামাতে মন্ত্রিসভার সদস্য, সুপ্রিম কোর্টের বিচারপতি, সংসদ সদস্য, সিনিয়র রাজনৈতিক নেতা এবং শীর্ষ বেসামরিক ও সামরিক কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেবেন।

নামাজ শেষে রাষ্ট্রপ্রধান ঈদগাহে মুসুল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

প্রতিবারের মতো এবারও জাতীয় ঈদগাহ ময়দানে ঈদ জামাত অনুষ্ঠানের জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তাসহ সার্বিক ব্যবস্থা। নারীদের জন্য ঈদের নামাজ আদায়ের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর