স্বাস্থ্য
দেশে এখন

ডেঙ্গু প্রতিরোধে ব্যবস্থা না নিলে নির্মাণাধীন ভবনের কাজ বন্ধ করে দেয়ার হুঁশিয়ারি

ডেঙ্গু প্রতিরোধে যদি কোন সরকারি বা বেসরকারি নির্মাণাধীন ভবন যথাযথ ব্যবস্থা না নেয়, তাহলে সেই ভবনের কাজ বন্ধ করে দেওয়া হবে। আজ (বুধবার, ২৪ এপ্রিল) সকালে গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের সংস্কার কাজ পরিদর্শন শেষে ঢাকা দক্ষিণের সিটি মেয়র ফজলে নূর তাপস এ কথা বলেন।

ডেঙ্গু প্রতিরোধে মে মাসেই বিভিন্ন অংশীজনের সাথে আলোচনা এবং অভিযান চালানোর পাশাপাশি চলতি বছর ডেঙ্গু রোধে আরও কঠোর হবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন৷

মৌসুমের আগেই চলতি বছর চোখ রাঙাচ্ছে ডেঙ্গু। রাজধানীর বিভিন্ন ডোবা নালা এবং নির্মাণাধীন ভবন যেন মশার প্রজননস্থলে পরিণত হয়েছে। যত্রতত্র ময়লা আবর্জনা এবং নতুন তৈরি হচ্ছে এমন ভবনের বিভিন্ন জায়গায় জমে থাকা পানিতেই এডিসের লার্ভা যেন জানান দিচ্ছে এবারের ডেঙ্গুঝুঁকি। 

রাজধানীর বিভিন্ন জায়গায় গড়ে উঠা নতুন ভবনের বেজমেন্ট এখন এডিসের কারখানা। গেল বছর রাজধানীর ৫০ শতাংশ ডেঙ্গু রোগের জন্য নির্মাণাধীন ভবনকে দায়ী করা হয়। অনেক জরিমানা করেও ডেঙ্গু প্রতিরোধে এসব ভবন মালিকদের সচেতন করা সম্ভব হয়নি। 

এছাড়াও ডেঙ্গু প্রতিরোধে চলতি বছর মৌসুম শুরু আগেই সকল প্রস্তুতি সম্পন্ন করবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বলে জানান দক্ষিণের মেয়র।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর