সিনেমা
সংস্কৃতি ও বিনোদন
ভালোবেসে ঘর বেঁধেছেন রুপালি পর্দার তারকারা
ভালোবাসা দিবস ঘিরে নানারকম জল্পনা-কল্পনা থাকে। এ দিনে মানুষ নিজ নিজ ভালোবাসার সম্পর্ককে উদযাপন করে। সেই ভালোবাসার মধুর গল্প মঞ্চ, ছোটপর্দা কিংবা রুপালি পর্দা পেরিয়ে ঠাঁই পেয়েছে শোবিজ তারকাদের ব্যক্তিজীবনে। একে অন্যের প্রতি ভালোবাসা ও সম্পর্ক দিয়ে গাঁটছড়া বেঁধে অনেকেই খেতাব পেয়েছেন সফল তারকা দম্পতির।

ভালোবেসে বিয়ে কিংবা প্রেমের সম্পর্ককে আরও মোহনীয় করে তোলে বিশেষ দিবসে আর সেটা যদি ভালোবাসা দিবস ঘিরে হয় তাহলে তো কথায় নেই। এদিন ঘিরে কিছু মানুষের ইচ্ছা চকলেট বা গোলাপের তোড়া উপহার দেয়ার মধ্যে সীমাবদ্ধ থাকে না, বিশেষ এ দিনকে স্বরণীয় করতে কেউ বাঁধেন গাঁটছড়াও।

মঞ্চ, ছোটপর্দা কিংবা রুপালি পর্দার তারকাদের ব্যক্তি জীবনেও আছে ভালোবাসার কত গল্প। ঠুনকো এ ভালোবাসায় ঘর বেঁধে চলেছেন যুগের পর যুগ। তারকাদের একের পর এক ঘর ভাঙার খবরের মাঝে এরকম সফল দম্পতির গল্পে স্বস্তি পান ভক্তরাও।

নুসরাত ইমরোজ তিশা-মোস্তফা সরয়ার ফারুকী

দেশের জনপ্রিয় দুই তারকা নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। ভালোবাসার বিয়ের একসঙ্গে পথচলার দীর্ঘ ১৪ বছরে পা দিয়েছেন এ তারকা দম্পতি। দীর্ঘদিন প্রেম চুটিয়ে ২০১০ সালের ১৬ জুলাই গাঁটছড়া বাঁধেন এ দম্পতি। নিজেদের ভালোবাসার গল্পের মিশেলে বানিয়েছেন সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি। এ জুটির প্রেমের গল্পটাও ভিন্নরকমের। নির্মাতা ফারুকীর সম্পর্কের বিচ্ছেদ ঘটলে সান্ত্বনা দিতে যায় তিশা, আর এতেই মন দেয়া নেয়ার শুরু হয় তাদের। বর্তমানে এ তারকা দম্পতি সুখের সংসারে এক কন্যা ইলহামের জনক।

জাহিদ হাসান-সাদিয়া ইসলাম মৌ

টিভিপর্দায় জনপ্রিয় দুই মুখ জাহিদ হাসান ও সাদিয়া ইসলাম মৌ। শুরুতে নাটক সিনেমায় একসঙ্গে কাজ করা হয়নি তবে বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদিতে একসঙ্গে পারফর্ম করার সুযোগ হলে আলোচিত হন জাহিদ হাসান ও মৌ জুটি। এরপর নানা অনুষ্ঠানেই দেখা যেত তাদের। একসঙ্গে আড্ডা, ওঠাবসায় জন্ম নেয় ভালোবাসার। প্রেম পরিণয়ে গড়ে ওঠে সুখের সংসারও। দু'জনের গৌরবময় ক্যারিয়ারের পাশাপাশি একসুতোয় বেঁধেছে ভালোবাসা আর বিশ্বাসের শক্তি। এ তারকা দম্পতির সুখের সংসারের বয়স দুই যুগের বেশি। বর্তমানে এ জুটির ঘরে দুই সন্তানের বসবাস, মেয়ে পুষ্পিতা ও ছেলে পূর্ণকে নিয়ে বেশ সুখেই আছেন এ তারকা জুটি।

বিপাশা হায়াত-তৌকীর আহমেদ

অভিনেত্রী বিপাশা হায়াত চারুকলায় ক্যানভাসের আঁকা ছবি দেখে থমকে যান বুয়েটপড়ুয়া তৌকীর আহমেদ। তারপর মঞ্চে, টেলিভিশনে সহশিল্পী থেকে বন্ধুত্ব, প্রেম-পরিণয় আর ভালোবাসায় ১৯৯৯ সালের ২০ জুলাই গাঁটছড়া বাঁধেন দুই তারকা। একসময় বিয়ের পর সমানতালে অভিনয় করেছেন সফল এ তারকা জুটি। এ তারকা জুটি এক মেয়ে আরিশা আহমেদ ও ছেলে আবীর আহমেদকে নিয়ে নিউইয়র্কে থাকেন।

ওমর সানি-মৌসুমী

ঢাকাই চলচ্চিত্রে জনপ্রিয় তারকা জুটি ও সুখী দম্পতি চিত্রনায়ক ওমর সানি ও চিত্রনায়িকা মৌসুমী। নব্বই দশকে চলচ্চিত্রে নাম লেখানো অভিনেত্রী মৌসুমী প্রয়াত সালমান শাহর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেন। পরে ওমর সানির সঙ্গে জুটি বাঁধেন। একসঙ্গে কাজ করতে গিয়ে দুজনের বন্ধুত্ব থেকে তৈরি হয় প্রেম। আর প্রেমে মশগুল হয়ে আকাশচুম্বী জনপ্রিয়তায় সময় ১৯৯৬ সালে গাঁটছড়া বাঁধেন এ তারকা জুটি। দীর্ঘ ২৮ বছরের সংসারে ২ সন্তানের জনক এ তারকা দম্পতি। সম্প্রতি এ জুটি পুত্রবধূকেও ঘরে তুলেছেন, হয়েছেন শ্বশুর-শ্বাশুড়ি।

আলমগীর-রুনা লায়লা

চিত্রনায়ক আলমগীর ও কণ্ঠশিল্পী রুনা লায়লা দুই জগতের দুই কিংবদন্তী। একজন সত্তর, আশি ও নব্বইয়ের দশকের সাড়া জাগানো অভিনেতা অন্যজন সত্তরের দশক থেকে সুরের মুর্চ্ছনা মাত করে রেখেছেন শ্রোতাদের। গীতিকার খোশনুরের সঙ্গে আলমগীরের বিবাহ বিচ্ছেদের পর ১৯৯৯ সালে রুনা লায়লাকে বিয়ে করেন আলমগীর। চাষী নজরুল ইসলামের শিল্পী সিনেমায় অভিনয় করতে গিয়ে দু'জন দু'জনের প্রেমে পড়েন। তারপর সুখেই সংসারে এই তারকা দম্পতি।

নাঈম-শাবনাজ

নব্বইয়ের শুরুতে 'চাঁদনী' ছবির মাধ্যমে অভিষেক ঘটে নাঈম-শাবনাজ দুই তারকার। এরপর জুটি বেঁধে অনেক ছবি করেন। অভিনয় আর প্রেমের গুঞ্জন ছিল দর্শকদের কাছে আলোচনার তুঙ্গে। একসময় পারিবারিকভাবেই তাদের বিয়ে করেন ১৯৯৪ সালের ৫ অক্টোবর। বিয়ের পর দুজনেই অভিনয় ছেড়ে দিয়ে সংসারে মনোযোগী হন। সংসারে আছে দুটি কন্যাসন্তান। বড় মেয়ে এরই মধ্যে গানের জগতে এসেছেন।

রামেন্দু মজুমদার-ফেরদৌসী মজুমদার

রামেন্দু মজুমদার-ফেরদৌসী মজুমদার ঢাকার মঞ্চে জনপ্রিয় এ মঞ্চাভিনেতার পরিচয় বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন মুনীর চৌধুরীর 'রক্তাক্ত প্রান্তর' নাটক করতে গিয়ে। তারপর সেখান থেকে শুরু হয় তাদের প্রণয়। অনেক বাধাবিপত্তি পেরিয়ে দুই ধর্মের দু'জন ১৯৭০ সালের ১৪ মার্চ বিবাহবন্ধনে আবদ্ধ হন। একুশে পদকপ্রাপ্ত এই দম্পতি সুখ-স্বাচ্ছন্দ্যেই কাটিয়েছেন অর্ধশত বছরের বেশি সময়। বিবাহিত জীবনে পেয়েছেন একমাত্র সন্তান ত্রপা মজুমদার; তিনিও অভিনয় ও নির্দেশনার সঙ্গে যুক্ত।

এমএসআরএস