উত্তর আমেরিকা
বিদেশে এখন
0

বখশিশ থেকে কর নেয়া হবে না: ট্রাম্প

জয়ী হলে সর্বোচ্চ সংখ্যক অভিবাসী বিতাড়িত করার কথা পুনর্ব্যক্ত করলেন ডোনাল্ড ট্রাম্প। কলোরাডোয় এক নির্বাচনী প্রচারণা সভায় রিপাবলিকান প্রার্থী ঘোষণা দেন, অতিরিক্ত কর্মঘণ্টা বা বখশিশ থেকে কর দিতে হবে না ট্রাম্প প্রশাসনকে। এদিকে, ডেমোক্র্যাট প্রার্থী কামালার অভিযোগ, স্বৈরাচারী মানসিকতা রয়েছে ট্রাম্পের মধ্যে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে, ততই জোরেসোরে প্রচারণা চালাচ্ছেন দুই প্রার্থী। একই দিনে দুই অঙ্গরাজ্য সফরে ভোটারদের বেশ কিছু প্রতিশ্রুতি দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

স্থানীয় সময় শুক্রবার (১১ অক্টোবর) কলোরাডোয় এক নির্বাচনি সভায় অংশ নেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী। এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে আক্রমণ করে ট্রাম্প অভিযোগ করেন, অভিবাসীদের আশ্রয় দিয়ে যুক্তরাষ্ট্রকে সন্ত্রাসী দিয়ে ভরে ফেলেছেন কামালা। নির্বাচনে জয় পাওয়ার মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক অভিবাসী বিতাড়িত করার পাশাপাশি কঠোর আইন প্রণয়নের ঘোষণা দেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

তিনি বলেন, 'আমার বার্তা খুবই স্পষ্ট। কামালার মতো কেউই যুক্তরাষ্ট্র এত সহিংসতা ও সন্ত্রাসের জন্ম দেননি। তাই এমন ব্যক্তিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হতে দেয়া যাবে না। আমরা এটি হতে দিচ্ছি না।'

এর আগে নেভাডায় এক নির্বাচনী যোগ দিয়ে ট্রাম্প প্রতিশ্রুতি দেন, জয়ী হলে অতিরিক্ত কর্মঘণ্টা বা বখশিশ থেকে কর দিতে হবে না সরকারকে।

তিনি বলেন, 'মনোযোগ দিয়ে শুনুন। টিপস কিংবা ওভারটাইমের ওপর কোনো কর নেয়া হবে না। একবার এই বিষয়টি চিন্তা করে দেখুন। আমি জানি, নেভাডাবাসী আমাকে ভালোবাসে। আমিও আপনাদের ভালোবাসি।'

একই অঙ্গরাজ্যে শ্রমিক জোটের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডেমোক্র্যাট প্রার্থী কামালা হ্যারিস। জানান, ট্রাম্পের মধ্যে স্বৈরাচারী মানসিকতা রয়েছে। মহামারির সময় মার্কিনদের বদলে রাশিয়ার নাগরিকদের কোভিড শনাক্তকরণ কিট সরবরাহের প্রমাণ এই অর্থই বহন করে।

কামালা হ্যারিস বলেন, 'ডোনাল্ড ট্রাম্প একনায়ক ও স্বৈরাচারদের প্রশংসা করেন। তিনি নিজেও একদিন স্বৈরাচারে পরিণত হতে চান। একনায়কদের প্রশংসা ও তোষামোদি করা দুর্বল চরিত্রের লক্ষণ। সম্প্রতি আমরা প্রমাণ পেয়েছি মহামারির সময় তিনি রাশিয়ার প্রেসিডেন্টকে কিট সরবরাহ করেছিলেন। অথচ সেসময় আমাদের অসংখ্য মানুষ মারা যাচ্ছিলো। টেস্টের জন্য পর্যাপ্ত কিট ছিল না।'

এদিকে ব্যাটেলগ্রাউন্ড স্টেট পেনসিলভেনিয়ায় কামালা হ্যারিসের পক্ষে আনুষ্ঠানিকভাবে প্রচারণা চালালেন মার্কিন অভিনেত্রী জেনিফার গার্নার। ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে প্রেসিডেন্ট নির্বাচন।

এসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর