দেশে এখন
0

কঠিন সময়ে মায়ের পাশে থাকতে পারিনি: সায়মা ওয়াজেদ

কঠিন সময়ে মায়ের পাশে থাকতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন শেখ হাসিনা কন্যা সায়মা ওয়াজেদ পুতুল। আজ (বৃহস্পতিবার, ৮ আগস্ট) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেয়া এক পোস্টে দুঃখের কথা জানান তিনি।

পোস্টে তিনি বলেন, ‘আমার প্রিয় দেশে প্রাণহানির ঘটনায় আমি ব্যথিত। কঠিন এ মুহূর্তে আমার মায়ের পাশে না থাকতে পারা ও তাকে জড়িয়ে ধরতে না পারায় আমার হৃদয় আরও ভেঙেছে। আঞ্চলিক পরিচালক হিসেবে আমি আমার দায়িত্বের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ।’

সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। কর্মসূত্রে তিনি ভারতের দিল্লিতে রয়েছেন।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে চাপের মুখে প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করে গত সোমবার (৫ আগস্ট) দেশ ছাড়েন শেখ হাসিনা। সে সময় তার বোন শেখ রেহানাও সঙ্গে ছিলেন। বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেয়ার পর একটি উড়োজাহাজে ভারতে চলে যান সাবেক এ প্রধানমন্ত্রী।

তার পদত্যাগের পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক, বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় বসেন সেনাপ্রধান। আলোচনা শেষে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। যার প্রধান হিসেবে নোবেলবিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে দায়িত্ব দেয়ার কথাও বলা হয়।

tech

এই সম্পর্কিত অন্যান্য খবর