দেশে এখন
0

আশুলিয়ার গুজবের বিষয়টি পরিষ্কার করলো আইএসপিআর

আশুলিয়া থানা পুলিশ ও সেনাবাহিনী টহল দলের মধ্যকার ঘটনা যে বিভ্রান্তি ও ‍গুজব ছড়িয়েছে সে সম্পর্কে বিস্তারিত জানিয়েছে আন্তঃবাহিনী জন্যসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আজ (বুধবার, ৭ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়ে পরিষ্কারভাবে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকলের জান-মাল রক্ষার্থে গত ৫ আগস্ট সাভার সেনানিবাস থেকে একটি টহল দল আশুলিয়া থানার কাছাকাছি পৌঁছায়। সেখানে ভুল বোঝাবুঝির কারণে পুলিশের গুলিতে টহল উপ-অধিনায়ক ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি গুলিবিদ্ধ হন এবং কয়েকজন সেনাসদস্য রাবার বুলেটে আহত হন।

তাৎক্ষণিকভাবে আহতদের নিয়ে টহল দলটি সেনানিবাসের উদ্দেশ্যে রওনা হয়। এ সময় থানা ও আশেপাশে অবস্থানরত পুলিশ সদস্যরা টহল দলটির সাহায্য লাভের আশায় বিপরীত দিকে গুলি বর্ষণ করতে থাকে। এক্ষেত্রে দ্রুততার সাথে তাদেরকে চিহ্নিত করে নিরস্ত্র করা হয়।

পুলিশ সদস্যদের সেনানিবাসে আশ্রয় নেয়ার তথ্য পেয়ে কিছু সংখ্যক বিক্ষুব্ধ জনতা, সাভার সেনানিবাসের ডেন্ডাবর মিলিটারি পুলিশ চেকপোস্টের সামনে জড়ো হয় এবং পুলিশ সদস্যদের তাদের কাছে হস্তান্তরের দাবি জানায়। এ পর্যায়ে, পুলিশ সদস্যদের নিরস্ত্রকরণ, পরিচয় নিশ্চিত করণ এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা প্রদান করা হলে বিক্ষুব্ধ জনতা স্থান ত্যাগ করে।

উল্লেখ্য, এ ঘটনাটিকে সামাজিক যোগাযোগমাধ্যমে অতিরঞ্জিত করে প্রকাশ করা হয়, যা মানুষের মাঝে বিভ্রান্তি সৃষ্টি করে। বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রচারিত বিভ্রান্তিকর ও অসত্য তথ্য বিশ্বাস না করার জন্য অনুরোধ করা হলো। —আইএসপিআর

tech

এই সম্পর্কিত অন্যান্য খবর