এশিয়া
বিদেশে এখন
0

কামালা হ্যারিসকে নিয়ে উচ্ছ্বসিত চেন্নাইবাসী, চলছে বিশেষ প্রার্থনা

কামালা হ্যারিসকে নিয়ে উচ্ছ্বাসে মেতেছে ভারতের চেন্নাইয়ের ছোট্ট একটি গ্রাম থুলাসেনধ্রাপুরাম। গ্রামের চারপাশে শোভা পাচ্ছে ৫৯ বছর বয়সী কামালার ব্যানার। তার জন্য চলছে বিশেষ প্রার্থনা, পূজা ও মিষ্টি বিতরণ। এই গ্রামটি কামালা হ্যারিসের নানাবাড়ি।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি থেকে ভারতের চেন্নাই শহরের দূরত্ব প্রায় ১৪ হাজার কিলোমিটার। তারপরও আসন্ন মার্কিন নির্বাচন নিয়ে উল্লাসের কমতি নেই ভারতীয়দের মধ্যে। কারণ, ডেমোক্র্যাটদের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী কামালা হ্যারিসের নানাবাড়ি চেন্নাইয়ের ছোট গ্রাম থুলাসেনধ্রাপুরামে। চেন্নাই শহর থেকে ৩০০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত গ্রামটি।

গ্রামজুড়ে টাঙানো মার্কিন ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের ব্যানার। তার জন্য মন্দিরে চলছে বিশেষ প্রার্থনা ও পূজা। ঘরে ঘরে বিতরণ করা হচ্ছে মিষ্টি। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর দেশের শীর্ষ পর্যায়ের নেতৃত্বে আছেন কমলা। এতে গর্বিত গ্রামবাসী।

ডেমোক্র্যাটদের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কমলা হ্যারিস নাম আসার সঙ্গে সঙ্গেই গ্রামবাসীর আগ্রহের কেন্দ্রবিন্দুতে চলে এসেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। গ্রামবাসী কমলাকে তাদের নিজেদের একজন বলেই ভাবছেন।

গ্রামবাসীদের একজন বলেন, 'গ্রামের সবাই কামালা হ্যারিসের জন্য প্রার্থনা করছে। আমাদের আশা আগামী নির্বাচনে জয়ী হয়ে যুক্তরাষ্ট্রের ক্ষমতায় বসবেন তিনি। কামালা হ্যারিসের কারণে চেন্নাইয়ের এই ছোট গ্রামটি জনপ্রিয় হয়ে উঠেছে। তাকে নিয়ে গর্বিত গ্রামবাসী।'

১৯৫৮ সালে ভারত থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান কামালা হ্যারিসের মায়ের পরিবার। ২০০৯ সালে মায়ের মৃত্যুর পর একমাত্র বোন মায়া হ্যারিসকে নিয়ে চেন্নাই ভ্রমণ করেন কমলা। হিন্দু ধর্মীয় রীতিতে সম্পন্ন করেন মায়ের শেষকৃত্য।

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে কামালা হ্যারিসের নাম চূড়ান্তভাবে ঘোষণার প্রতীক্ষায় থুলাসেনধ্রাপুরাম গ্রামের মানুষ। গ্রামবাসীর আশা, কোনো একদিন হয়তো তাদের দেখতে আসবেন অথবা কোনো বক্তব্যে গ্রামের নাম উচ্চারণ করবেন কামালা হ্যারিস।

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর