ক্রিকেট
এখন মাঠে

শরিফুলকে ছাড়াই বিশ্বকাপ শুরু করতে হবে টাইগারদের!

শেষ পর্যন্ত পেসার শরিফুল ইসলামকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করতে হবে বাংলাদেশকে। তবে সব শঙ্কা দূর করে লঙ্কানদের বিপক্ষেই মাঠে ফিরছেন পেসার তাসকিন আহমেদ।

খারাপ সময় কিছুতেই পিছু ছাড়ছে না বাংলাদেশ ক্রিকেট দলের। বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রের কাছে হতশ্রী পারফরম্যান্সে সিরিজ হার। এরপর নিজেদের শেষবার পরখ করে দেখার সুযোগ ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। সেখানেও শান্ত, লিটন, সৌম্যদের পারফরম্যান্স ভালো ছিল না। সব মিলিয়ে এই আসর নিয়ে খুব একটা আশার আলো দেখাতে পারেনি টাইগাররা।

এসবের মাঝে দলটির বড় মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে ভারতের বিপক্ষে পাওয়া শরিফুলের চোট। নিজের শেষ ওভার করতে এসে বল ফেরাতে গিয়ে হাতের তর্জুনি কেটে যায় এই টাইগার পেসারের। পরে স্থানীয় হাসপাতালে নিলে ৬টি সেলাই দেয়া হয় তার হাতে। আর তাতেই শঙ্কা জাগে প্রথম ম্যাচে শরিফুলকে পাওয়া নিয়ে। অবশেষে শঙ্কা সত্যি হলো। শ্রীলঙ্কার বিপক্ষে এই টাইগার পেসারকে পাচ্ছে না বাংলাদেশ।

শরিফুল বলেন, 'প্রতিটা খেলোয়াড়ের স্বপ্ন থাকে বিশ্বকাপ খেলা। সেখানে খেলতে পারা আমার জন্য অনেক আনন্দের।'

এতো সব হতাশার মাঝেও আছে স্বস্তির খবর। বিশ্বকাপের আগেও চোটে পড়া তাসকিনকে এই আসরে পাওয়া না পাওয়া নিয়ে ছিল দ্বিধা দ্বন্দ্ব। তবে সব কিছু উড়িয়ে প্রথম ম্যাচ থেকেই তাকে পাওয়া নিয়ে আশাবাদী টিম ম্যানেজমেন্ট। আর এই পেসারের সাথে খেলতে মুখিয়ে শরিফুলও।

তিনি বলেন, 'বিপিএলেও তাসকিন ভাইয়ের সাথে খেলেছি। এরপর ডিপিএলেও খেলেছি, জাতীয় দলেও খেলছি। যখন ছোট ছিলাম তখন ভাবতাম কবে ওনাদের সাথে খেলবো। এটা অনেক বড় পাওয়া।'

বিশ্বকাপের আগে ক্যাম্প করাসহ একাধিক সিরিজ খেলেও আশানুরূপ ফল পায়নি শান্তর দল। এরপরও মূল আসরে ভালো কিছু করবে বলে প্রত্যাশা টাইগার ক্রিকেটারদের।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর