দেশে এখন

ময়মনসিংহে ২০০ কোটি টাকার খাস জমি উদ্ধার

ময়মনসিংহের ভালুকায় দীর্ঘদিন ধরে অবৈধ দখলে থাকা ২০ একর সরকারি খাস জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। উদ্ধারকৃত জমির মুল্য প্রায় ২০০ কোটি টাকা। স্থানীয় প্রভাবশালীরা জমিটি দখল করে রেখেছিল। আজ (শনিবার, ১ জুন) ভালুকা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ফারহান লাবীব জিসান দিনভর অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ জমি উদ্ধার করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে ভালুকায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য উপজেলা প্রশাসন বিভিন্ন এলাকায় খাস জমি খোঁজ করছিল। কিন্তু উপজেলা সদরের আশপাশে কোথাও চাহিদামতো খাস জমি পাওয়া যাচ্ছিল না। কয়েকদিন আগে উপজেলার জামরি মৌাজার ১৫০ নম্বর দাগে বিপুল পরিমাণ খাস জমির সন্ধান মেলে। দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু প্রভাবশালী ও দালালরা তাদের লোকজন দিয়ে ওই খাস জমি দখলের পর অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে ভাড়া দিয়ে আসছিল।

শনিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনারের নেতৃত্বে অভিযানে ১৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ২০ একর খাস জমি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জমিতে লাল নিশান উড়িয়ে দেয়া হয়েছে। উচ্ছেদ কাজে ভালুকা মডেল থানার পুলিশ, পল্লী বিদ্যুৎ ও ভালুকা পৌরসভা কর্মকর্তা-কর্মচারীরা সহায়তা করে।

ভালুকার সহকারী কমিশনার (ভূমি) ফারহান লাবীব জিসান এখন টিভিকে বলেন, 'জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় অবৈধ স্থাপনা অপসারণ করে অবৈধ দখলে থাকা ২০ একর খাস জমি উদ্ধার করা হয়েছে। এখানে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের স্থাপনের প্রস্থাবনা দেয়া হয়েছে। অবৈধ দখলে থাকা খাস জমি উদ্ধারে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।'

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর