বাজার
দেশে এখন

ঘূর্ণিঝড়ের আগের কেনা পণ্যই বাজারে অবিক্রিত

দীর্ঘসময় ধরে প্রভাব ফেলে যাচ্ছে ঘূর্ণিঝড় রিমাল। এর প্রভাবে রাজধানীসহ সারাদেশে ভারি বৃষ্টির সাথে কোথাও কোথাও হচ্ছে দমকা হাওয়া। আর এ কারণেই পাইকার সংকটে আছে ঢাকার কাঁচাপণ্যের আড়ৎগুলো। কারণ হিসেবে ব্যবসায়ীরা বলছেন, পণ্যের সরবরাহে কমতি নেই, তবে ঘূর্ণিঝড়ের আগের কেনা পণ্যগুলোই অবিক্রিত রয়ে গেছে। এদিকে দূরপাল্লার যাত্রীরাএ পড়েছেন চরম ভোগান্তি।

দেশের উপকূলে আঘাত হানার দুদিন পেরিয়ে গেলেও এখনও কাটেনি ঘূর্ণিঝড় রিমালের প্রভাব। রোববার (২৬ মে) রাত থেকেই রাজধানীসহ সারাদেশে ঝরছে বৃষ্টি। কখনও মুষলধারে আবার কখনো ঝিরিঝিরি বৃষ্টি, সঙ্গে বইছে দমকা হাওয়া। এর সাথে যোগ হয়েছে বিভিন্ন সড়কের জলাবদ্ধতা ও ঝড়ে গাছ ভেঙে পড়ে সড়ক বন্ধ হয়ে যাওতার মতো ঘটনা।

এতে শহুরে অফিসগামী ও প্রয়োজনে বাইরে বের হওয়া মানুষদের যেমন ভোগান্তিতে পড়তে হয়েছে তেমনি ভোগান্তিতে পড়তে হয়েছে দূরের গন্তব্যর উদ্দেশ্য রাজধানী ছাড়তে চাওয়া বাস যাত্রীদের।

একজন যাত্রী বলেন, 'রাস্তায় গাড়ি অনেক কম চলছে। বাসস্ট্যান্ডে প্রায় ২ ঘণ্টা দাঁড়িয়ে থাকার পরও আমার গন্তব্যের কোনো বাস পাইনি।'

এদিকে ঘূর্ণিঝড় রিমালের প্রভাব পড়েছে রাজধানীর সবচেয়ে বড় কাঁচাপণ্যার আড়ৎ কাওরানবাজারেও। প্রচন্ড বৃষ্টি আর দমকা হওয়ার কারণে এখানকার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। প্রাকৃতিক দুর্যোগের তোয়াক্কা না করেই দৈনন্দিন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন এখানকার শ্রমিকরা। তবে দীর্ঘ সময় ধরে চলতে থাকা বৃষ্টি আর সড়কের নানা অসুবিধার কারণে আড়ৎগুলোতে সরবরাহ কমার পাশাপাশি কমেছে পণ্য কিনতে আসা পাইকারী ক্রেতাদের সংখ্যাও।

একজন ব্যবসায়ী বলেন, 'গতরাতে যা বিক্রি করেছি সে পর্যন্তই আমার ব্যবসা। তারপর থেকে এখন পর্যন্ত কিছ বিক্রি করতে পারিনি। পণ্য যা ছিল সব গোডাউনে রেখে বসে আছি। পণ্যগুলো সব নষ্ট হয়ে যাবে।'

সংশ্লিষ্টদের আশঙ্কা ঘূর্ণিঝড়ের প্রভাবে কাঁচা পণ্য সরবরাহ ব্যাহত হতে থাকলে তার প্রভাব পড়তে পারে ক্রেতার পকেটেও।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর