ফুটবল
এখন মাঠে

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচ ৬ জুন

ফিফা বিশ্বকাপ বাছাইয়ে অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প শুরু হবে ১ জুন। আর ৩০ মে দল ঘোষণার কথা রয়েছে। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিবাচক কিছু করার প্রত্যয় বাংলাদেশ কোচে হ্যাভিয়ার ক্যাবরেরার কন্ঠে।

ঘরোয়া ফুটবলে ব্যস্ত সময় পার করছেন বাংলাদেশের ফুটবলাররা। চলতি মাসে মৌসুম শেষ হলেও বিশ্রামের সুযোগ থাকছে না তাদের। কারণ জুন মাসের ৬ তারিখ বিশ্বকাপ বাছাইয়ে শক্তিশালী প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তাছাড়া ১১ জুন কাতারে বাংলাদেশকে আতিথেয়তা দেবে লেবানন। ম্যাচ দুটির জন্য এ মাসেই বাংলাদেশ দল ঘোষণা হওয়ার কথা রয়েছে।

গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর জন্য আজ (সোমবার, ২৭ মে) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবনে সভা করে ন্যাশনাল টিমস কমিটি। সে সভায় প্রস্তুতি ক্যাম্প কবে শুরু হবে তার দিনক্ষণ ঠিক হয়েছে।

বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল বলেন, 'আমাদের ক্যাম্প শুরু হবে ১ জুন। আমাদের লিগের শেষ ম্যাচ হচ্ছে ২৯ মে। আশা করছি আমাদের খেলোয়াড়দের নাম ৩০ মে সকালের মধ্যেই ঘোষণা করবো।'

মাত্র ৫ দিনের ক্যাম্প করে বিশ্বকাপে খেলুড়ে দেশটির বিপক্ষে লড়াই করতে হবে জামাল ভূঁইয়াদের। স্বল্প প্রস্তুতি ম্যাচ খেলার ক্ষেত্রে কতটা কার্যকর হবে? জানতে চাওয়া হয়েছিল হেডকোচের কাছে ।

এদিকে বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার সিটির ফুটবলার হামজা চৌধুরীর বাংলাদেশের হয়ে খেলার কথা। তাকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করতে চেষ্টা চালাচ্ছে বাফুফে। এ নিয়েও আলোচনা হয়েছে ন্যাশনাল টিমস কমিটির সভায়।

কাজী নাবিল বলেন ,'হামজা চৌধুরীর বিষয়ে সবাই অবগত আছেন। ইতিমধ্যে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনারের সাথে এ বিষয়ে আলাপ হয়েছে।'

পরবর্তীতে বাংলাদেশ প্রীতি ম্যাচ খেলার সুযোগ পাবে আগামী সেপ্টেম্বরে। সবকিছু ঠিক থাকলে আসন্ন ফিফা ফ্রেন্ডলিতেই বাংলাদেশের জার্সি গায়ে মাঠে দেখা দেখা যেতে পারে এই মিডফিল্ডারকে।

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর