দেশে এখন

পরিস্থিতি স্বাভাবিক হলে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী

আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে সময় দলের নেতাকর্মীরা তার সঙ্গে যাবেন বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ (সোমবার, ২৭ মে) দুপুরে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে দুর্যোগ পরবর্তী কার্যাবলী নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

এসময় তিনি ঘূর্ণিঝড়ে মৃত্যুবরণ করা এ পর্যন্ত ৮ জন মানুষ এবং তাদের পরিবারের জন্য শোক প্রকাশ করেন। উপকূলে বেড়িবাঁধ, চিংড়ি ঘের ও বিভিন্ন অবকাঠামো ভেঙে যাওয়ায় ব্যাপক ক্ষয়ক্ষতির শঙ্কা প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা রাত জেগে সব খবর নিয়েছেন এবং নির্দেশনা দিয়েছেন। খুব দ্রুতই প্রধানমন্ত্রী দুর্যোগ কবলিত এলাকা পরিদর্শনে যাবেন। গত ১৫ বছরে শেখ হাসিনার কল্যাণেই দুর্যোগ মোকাবিলা করতে সাফল্য হয়েছে বাংলাদেশ।’

সরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতাকর্মী এবং জনপ্রতিনিধিদের ক্ষতিগ্রস্ত জনগণের পাশে থাকার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাজেটে আরও বরাদ্দ বাড়ানো দরকার হলেও সামর্থ্য নেই বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘বিএনপি দুর্যোগে মানবিক কোন আবেদন করে না, মানুষের পাশেও দাঁড়ায় না। তাদের কাজই ফটোসেশন করা। রোজা, দুর্যোগ বিভিন্ন সময়ে তারা মানুষের পাশে দাঁড়ায় না। তারা মানবিকভাবে কখনো কিছুই দেখে না।’

আসু

এই সম্পর্কিত অন্যান্য খবর