ক্রিকেট
এখন মাঠে

'পর্যাপ্ত প্রস্তুতি নিতে পারেনি বাংলাদেশ দল'

যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি হারলেও, এই দলটার ওপরই আস্থা রাখছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন। অন্যদিকে যুক্তরাষ্ট্রের আবহাওয়ায় পর্যাপ্ত প্রস্তুতি নিতে না পারার দোহাই দিলেন নির্বাচক হান্নান সরকার।

মার্কিন মুলুকে পা রেখেই হোঁচট খেয়েছে টিম বাংলাদেশ। বিশ্বকাপের মূল লড়াইয়ে নামার আগে হেরেছে স্বাগতিকদের বিপক্ষে। দলটির চেয়ে যোজন যোজন এগিয়ে থাকলেও তাদের পরিকল্পিত ক্রিকেটের কাছে ব্যাটে-বলে ধরাশায়ী হয়েছে শান্তবাহিনী। এমন হারের ব্যাখ্যা কী? বিসিবি নির্বাচক হান্নান সরকার দায়ী করছেন প্রস্তুতির অভাবকে।

তিনি বলেন, 'প্রস্তুতির একটা ঘাটতি থাকার পাশাপাশি ওখানের কন্ডিশনের সাথে মানিয়ে নেয়ার একটা বিষয় আছে। খেলোয়াড়দের পারফরম্যান্সে সেটার একটা প্রভাব পড়েছে। কিছু বুঝার আগেই প্রথম ম্যাচে একটা অঘটন ঘটেছে।'

প্রস্তুতিসহ কিংবা ছাড়া, যেকোন পর্যায়ে বা পরিস্থিতিতেই যুক্তরাষ্ট্রের কাছে হার মানতে রাজি নন সমর্থকরা। অনেকে ক্রিকেটারদের কমিটমেন্টের অভাব দেখেন। ক্রিকেটাররা যেন পাড়ার ক্রিকেট খেলতে নেমেছেন! বিশ্বকাপের আগে দলের যখন এই হাল তখন শান্ত-লিটন-সাকিবদের ওপর আস্থা ঠেকছে তলানীতে। তবু আশা বাঁচিয়ে রাখছেন সাবেক অধিনায়ক হাবিবুল বাশার সুমন।

তিনি বলেন, 'যেহেতু দল বিশ্বকাপে চলে গেছে তাই তাদেরকে সমর্থন করা উচিত। এই দলটাই আগে ভালো করেছে। তাই তাদের প্রতি থেকে আস্থা হারিয়ে ফেলার কিছু নেই।'

সিরিজের পরের ম্যাচগুলোই প্রমাণ করবে প্রথম ম্যাচের হার অঘটন ছিল নাকি বাংলাদেশের সামর্থ্য এতটুকুই। বিশ্ব আসরে নামার আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষেও এমনই এক পরীক্ষা দিতে হবে দলকে, কে জানতো!

এভিএস

এই সম্পর্কিত অন্যান্য খবর