বাজার
রাজধানীতে পোশাকের দাম বাড়তি
রাজধানীতে জমে উঠেছে ঈদের কেনাকাটা। পাড়ামহল্লা-গলির দোকান থেকে শুরু করে বিপণিবিতানে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। পোশাকে নতুনত্ব ও বৈচিত্র্যের কথা বলছেন বিক্রেতারা। আর ক্রেতারা বলছেন গতবারের চেয়ে এবার পোশাকের দাম বেশি।

প্রতি বছর ঈদকে ঘিরে বিপণিবিতানগুলো সাজে বাহারি পোশাকের পসরায়। এবারও তার ব্যতিক্রম নয়, বরং বৈচিত্র্যময় ও রকমারি পোশাকের পাশাপাশি পরিবারের সবার জন্য আছে একরকম পোশাকও।

উৎসবকে ঘিরে চলছে জমজমাট কেনাকাটা। এক ক্রেতা বলেন, এক বাজেট নিয়েই বাজারে এসেছি। যাতে বৈশাখ এবং ঈদ দুটোই একসঙ্গে হয়ে যায়।

পোশাকে উৎসবের আমেজ আনতে এবার ঈদে এসেছে নতুন নতুন ডিজাইনের কুর্তি, থ্রিপিস,পাঞ্জাবি, ফতুয়াসহ নানা নকশার শাড়ি।

রমজানের ৩য় সপ্তাহে বেচাবিক্রি বাড়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন বিক্রেতারা। চাঁদরাত পর্যন্ত এমন বিক্রি থাকলেও লাভের অঙ্ক প্রত্যাশা অনুযায়ী হবে এমনটাই আশা তাদের।

তারা বলেন, ক্রেতাদের চাহিদা মতোই আমরা জিনিস উঠিয়েছি। প্রচুর কালেকশন রয়েছে আর বিক্রিও ভালো হচ্ছে। আশা করছি বিক্রির লক্ষ্যমাত্রা পূরণ হবে।

একে তো ঈদুল ফিতর তার ওপর ঈদ পেরোলেই বাংলা নববর্ষ। তাইতো দুটি উৎসব ঘিরে এতো কেনাকাটার ধুম। ঈদের আমেজ বিরাজ করছে ছোট বড় সকলের মাঝে। এ আমেজ শুধু মনের ভেতরে পুষে রাখা নয়, মার্কেটে গিয়ে কেনাকাটাতেও রীতিমতো লেগেছে উৎসবের ছোঁয়া।

এভিএস