ক্রিকেট
এখন মাঠে
0

স্পিনারকে বাদ দিয়ে কেন উইকেট কিপার?

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল আগেই ঘোষণা করেছে বিসিবি। সেখানে নতুন মুখ হিসেবে চমক ছিলেন আলিস ইসলাম। তবে, বিপিএলে দারুণ পারফরম্যান্স করেই জাতীয় দলে জায়গা পান আলিস।

সব কিছুই চলছিলো ঠিকঠাক। কিন্তু, হঠাৎ'ই বাদ পড়লেন লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর একদিন আগে। বিসিবি থেকে জানানো হয়েছে, আঙুলের ইনজুরির কারণে টি-টোয়েন্টি দলে জায়গা হারিয়েছেন আলিস। তবে, তার জায়গায় নেয়া হয়েছে জাকের আল অনিককে।

কিন্তু, অনিক তো উইকেটকিপার ব্যাটার। স্পিনারের জায়গায় উইকেটকিপার ব্যাটারকে নেয়ায় সন্দেহ দানা বেঁধেছে। কারণ, বিপিএলে দাপুটে ব্যাট করা অনিক শ্রীলঙ্কার বিপক্ষে কেন দলে নেই, এ নিয়ে হয়েছে সমালোচনা।

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম খান বলেন, 'আলিসের ডান হাতের এমআরআই রিপোর্টে দেখা গেছে, তার হাতের মাঝের আঙুল মচকে এবং ফুলে গেছে। তার সুস্থ হতে দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে। এ কারণে আলিস ম্যাচ থেকে ছিটকে পড়েছেন।'

২৬ বছর বয়সী অনিক বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। ১৪১ স্ট্রাইক রেট নিয়ে রান করেন ১৯৯। গড় রান ৯৯.৫। ফিনিশিং ভাগে দুর্দান্ত ব্যাটিং করেন অনিক।

বাংলাদেশ জাতীয় দল নির্বাচন কমিটির চেয়ারম্যান গাজী আশরাফ হোসেন বলেন, টি-টুয়েন্টি স্কোয়াডে আলিসের সঙ্গে আমাদের আরও চারজন ফ্রন্টলাইন স্পিনার আছেন। তারা হলেন রশিদ, তাইজুল, শেখ মেহেদী। আমরা বিশ্বাস করি, আরেকজন স্পিনার যোগ করার চেয়ে অনিকের মতো একজনকে নিয়ে দলে সমতা আনা যেতে পারে। যিনি মিডল আর লো অর্ডার সামলাতে পারবে এবং ফিনিশার হিসেবেও ভালো ভূমিকা রাখতে পারবে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াডে যারা আছেন...

নাজমুল হোসেন শান্ত (ক্যাপ্টেন), লিটন কুমার দাস, এনামুল হক বিজয়, মো. নাঈম শেখ, তৌহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, মাহমুদ উল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজীম হাসান সাকিব ও জাকের আলী অনিক।

এসএসএস

এই সম্পর্কিত অন্যান্য খবর