ক্রিকেট
এখন মাঠে
0

‘দেশে ঘরোয়া লিগ খেলেও টিকে থাকা যায়’

জাতীয় দলে কখনও খেলার সুযোগ না এলেও দেশের ঘরোয়া আসরে নিয়েমিত মুখ আকবর আলী। বিপিএল, বিসিএল খেলে আর্থিক দিক দিয়ে টিকে থাকা চ্যালেঞ্জিং নয় বলে মনে করেন আকবর। বিপিএলে খুলনায় হয়ে প্রথমবারের মতো জার্সি গায়ে পড়বেন আকবর। সেখানে আপাতত মনোযোগ দিতে চান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ের এ নায়ক।

বিশ্বকাপ ময়দানে চোখে চোখ রেখে লড়াই করতে জানে বাংলাদেশ। শিরোপা জিততে কী করতে হয় ১৯ বছর বয়সে তাই দেখিয়েছেন ক্রিকেটার আকবর আলী। শরীফুল, আফিফদের মতো সম্ভাবনাময় ক্রিকেটারের নামের তালিকায় ছিলেন তিনিও। তবে নিজের পারফরম্যান্স ধরে রাখতে না পারায় এখন পর্যন্ত জাতীয় দলে জার্সি গায়ে দেশের নাম উজ্জ্বল করার সুযোগ পাননি এ উইকেটরক্ষক ব্যাটার।

নিয়মিত খেলেন বিপিএল, বিসিএলের মতো দেশের ঘরোয়া আসরগুলোতে। সেখানে খেলে দল আর ক্রিকেটারের মানভেদে সর্বনিম্ন পারিশ্রমিক সাধারণত ধরা হয়ে থাকে পাঁচ লাখের মতো। জাতীয় দলে না খেলেও পারফরম্যান্স কিংবা আর্থিক দিক চিন্তা করলে নিজেকে টিকিয়ে রাখা মোটেই চ্যালেঞ্জিং নয় বলে মনে করেন আকবর।

আকবর বলেন, 'এটা চ্যালেঞ্জিং কোন বিষয় না। ঘরোয়া লিগ নির্দিষ্ট একটা লক্ষ্য নিয়ে খেলা হয়। সে লক্ষ্য নিয়ে খেললে তা চ্যালেঞ্জিং হবে না।'

সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। বিপিএলে ভালে করে নির্বাচকদের সুনজরে আসার সুযোগ ক্রিকেটারদের। তবে সে নিয়ে আপাতত কোনো মাথা ঘামাতে চান না খুলনা টাইগার্সের এই ক্রিকেটার।

ক্রিকেটার আকবর বলেন, 'যখন যেখানে খেলি তখন সেখানে ভাল করার জন্য খেলি। এটা ভাল খেললে পরে কী হবে তা মাথায় রেখে খেলি না আমি।’

এমএসআরএস

এই সম্পর্কিত অন্যান্য খবর