এলজিইডি

কুমিল্লায় যুবদল নেতার বিরুদ্ধে নিলামের স্থাপনা হাতিয়ে নেওয়ার অভিযোগ

কুমিল্লার বুড়িচংয়ে যুবদলের এক নেতার বিরুদ্ধে নামমাত্র মূল্যে নিলাম হওয়া বিভিন্ন স্থাপনা হাতিয়ে নেওয়ার অভিযোগ ওঠেছে। নিলামের প্রাক্কলিত মূল্য কম দেখানো এবং একই ব্যক্তি সব নিলাম পাওয়া নিয়ে চলছে নানা সমালোচনা।

চাকরি জাতীয়করণের দাবিতে শাহবাগে আউটসোর্সিং কর্মীদের বিক্ষোভ

তীব্র যানজটে ভোগান্তি

চাকরি জাতীয়করণের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে আন্দোলনে নেমেছেন সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের আউটসোর্সিংয়ে নিয়োগ পাওয়া কয়েক হাজার কর্মী। বৈষম্য দূরীকরণের পাশাপাশি সুযোগ-সুবিধা নিশ্চিতের দাবিতে বিক্ষোভ সমাবেশ করছেন তারা। সমাবেশের কারণে শাহবাগ ঘিরে আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। তীব্র যানজটে সৃষ্টি হয়েছে ভোগান্তি।

বন্যায় ফেনীর সড়কে ক্ষতি ১৪০ কোটি টাকা

চলতি বছরের ৩য় দফার ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ফেনীর বিভিন্ন গ্রামীণ ও উপজেলা সড়ক। বন্যা থেকে উত্তরণের মাস পেরিয়ে গেলেও এখনো সংস্কার হয়নি সেসব সড়ক। সড়ক যোগাযোগ ব্যাহত হওয়ার নিত্য ভোগান্তিতে পড়েছেন স্থানীয়রা। সংশ্লিষ্ট দপ্তর বলছে সড়কে বন্যার ক্ষতি হয়েছে ১৪০ কোটি টাকার বেশি।

তিন দফা বন্যায় ক্ষতিগ্রস্ত হবিগঞ্জের সড়ক যোগাযোগ

ভোগান্তিতে কয়েক লাখ মানুষ

হবিগঞ্জে ৩ দফা বন্যায় বিভিন্ন সড়ক ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত। পানি নেমে যাওয়ার পর স্পষ্ট সড়কের ক্ষতচিহ্ন। এতে আর্থিক ক্ষতির পরিমাণ প্রায় ৩০১ কোটি টাকা। আর এসব সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে ভোগান্তি পোহাচ্ছেন ৭ উপজেলার কয়েক লাখ মানুষ।

দু'দফা সময় পেরিয়েও শেষ হয়নি ১২৬ মিটার লম্বা সেতু

টাঙ্গাইলে ১২৬ মিটার লম্বা একটি সেতুর নির্মাণকাজ চলছে ৫ বছর ধরে। এরইমধ্যে দু'দফা শেষ হয়েছে প্রকল্পের মেয়াদ। এতে বর্ষাকালে দুর্ভোগে পড়েন ৪টি ইউনিয়নের অর্ধলাখের বেশি বাসিন্দা। যাতায়াতে ভোগান্তির সঙ্গে ব্যাহত হচ্ছে পণ্য পরিবহন, বাড়ছে খরচ।

সাত বছরের প্রচেষ্টায় খনিজ বালুর ইজারা পায় অস্ট্রেলিয়ান কোম্পানি

নদ-নদী থেকে উত্তোলিত বালু মূলত বিভিন্ন স্থাপনা-রাস্তাঘাট নির্মাণ কাজ, গর্ত ভরাটের মতো কাজেই ব্যবহার হয়। বাংলাদেশের সেই বালু এখন অমূল্য সম্পদ। দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান যখন দেশের বিভিন্ন নদ-নদী তীরবর্তী চরাঞ্চলে খনিজ বালুর অনুসন্ধানে কাজ শুরু করে তখনও বিষয়টি তেমন গুরুত্ব পায়নি।

শরীয়তপুরে সেতু নির্মাণে  ধীরগতি, ৭ বছরেও শেষ হয়নি কাজ

শরীয়তপুরে সেতু নির্মাণে ধীরগতি, ৭ বছরেও শেষ হয়নি কাজ

শরীয়তপুরের নড়িয়ায় গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজে তৈরি হয়েছে ধীরগতি। ২০১৭ সালে শুরু হওয়া প্রকল্পের কাজ এখনও শেষ হয়নি। এতে সড়ক পথে বিচ্ছিন্ন হয়েছে নড়িয়া সঙ্গে ঢাকার যোগাযোগ। খেয়া পারাপারে দুর্ভোগে পড়ছেন এ পথে চলাচলকারীরা। উপজেলার অন্তত ১০টি হাট বাজারের ব্যবসা-বাণিজ্য ভেঙে পড়েছে।

নড়াইলে সেতুর উচ্চতা কম হওয়ায় নৌচলাচল ব্যাহত

নড়াইলে সেতুর উচ্চতা কম হওয়ায় নৌচলাচল ব্যাহত

নড়াইলের চিত্রা, নবগঙ্গা, কাজলা ও আফরা নদীতে অনুমোদন ছাড়াই কম উচ্চতার সেতু বানিয়েছে এলজিইডি ও সড়ক বিভাগ। এতে চলাচলে বিঘ্ন ঘটায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন নৌপথ ব্যবহারকারী ব্যবসায়ীরা। সমস্যা সমাধানে কয়েকটি সেতুর কিছু অংশ ভেঙ্গে উঁচু করে নৌ চলাচল স্বাভাবিক করার পরিকল্পনা কর্তৃপক্ষের।

প্রভাব খাটিয়ে কৃষি জমির মাটি কাটার অভিযোগ

মানিকগঞ্জের হরিরামপুরে প্রায় ৩ কোটি টাকার সড়ক নির্মাণে শুরুতেই অনিয়মের অভিযোগ উঠেছে। সড়ক নির্মাণকাজে প্রায় ৩৯ লাখ টাকার মাটি বরাদ্দ থাকলেও কাটা হচ্ছে কৃষকের তিন ফসলি জমি। নিয়ম বহিভূর্তভাবে মাটিকাটা বন্ধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী কৃষকরা।

দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিং মামলায় ৪৭ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ, গ্রেপ্তারি পরোয়ানা

ফরিদপুরের বহুল আলোচিত দুই হাজার কোটি টাকার মানি লন্ডারিং মামলায় ১০ প্রতিষ্ঠানসহ ৪৭ জনের বিরুদ্ধে চূড়ান্ত চার্জশিট গ্রহণ করেছে ঢাকা মহানগর বিশেষ সিনিয়র দায়রা জজ আদালত। আজ (সোমবার, ২২ এপ্রিল) দুপুরে বিচারক মো. আলসামস জগলুল হোসেন চার্জশিট গ্রহণ করে অভিযুক্ত সবার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

খাল ভরাট করে এলজিইডি'র রাস্তা, জানে না পানি উন্নয়ন বোর্ড

এলজিইডি'র এক ঊর্ধ্বতন কর্মকর্তাকে খুশি করতে তার বাড়ির সামনে সরকারি খাল ভরাট করে অবৈধভাবে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে কুষ্টিয়ার এলজিইডির কর্মকর্তাদের বিরুদ্ধে। ফলে শহরের জলাবদ্ধতা দূরীকরণে ৭৫ বছর আগে খনন করা গড়াই খালটি পড়েছে অস্তিত্ব সংকটে।

আত্রাই নদে ব্রিজ হলেও নেই কোন সংযোগ সড়ক

সংযোগ সড়কের অভাবে পুরোপুরি কাজে আসছে না নওগাঁর মান্দায় আত্রাই নদের ওপর নির্মিত ব্রিজটি। এর ২০ কিলোমিটারের মধ্যে আর কোন সেতু নেই। তাই দুইপাড়ের ছয় ইউনিয়নের শতাধিক গ্রামের মানুষ চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। তবে নতুন সেতুও ভোগান্তি কমাতে পারেনি। সংযোগ সড়কের অভাবে বরং সমস্যা আরও বেড়েছে। ফলে স্থানীয়রা নিজেদের তৈরি বাঁশের সাঁকো ব্যবহার করছেন ঝুঁকি নিয়ে।