অন্য সব খেলা
এখন মাঠে
প্রথমবার মায়ামি ওপেনের চ্যাম্পিয়ন সিনার
ক্যারিয়ারে প্রথম মায়ামি ওপেনের শিরোপা জিতেছেন জনিক সিনার। ফাইনালে তিনি বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভকে হারিয়েছেন ৬-৩,৬-১ সেটে। বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপনে পয়ত্রিশ লাখ পঞ্চাশ হাজার ডলারের পর এবার পকেটে পুড়লেন এগারো লাখ ইউএস ডলার। র‌্যাংকিংয়ে দুই নাম্বারে নিজের নাম তুলেছেন এই ইতালিয়ান।

তিন মাসের ব্যবধানে শিরোপা উল্লাস। বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনে বাজিমাতের পর এবার আরও একবার নিজেকে রাঙিয়েছেন ইতালির জনিক সিনার।

নিজের চতুর্থ আসরে মিলেছে সাফল্য। মায়ামি ওপেনে প্রথমবারের মতো শিরোপা উদযাপন সিনারের। এর ফলে এটিপি মাস্টার্স একহাজার টুর্নামেন্টে দ্বিতীয় খেতাব ২২ বছর বয়সী উঠতি এই টেনিস তারকার।

শুধু শিরোপাই নয় যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার মিয়ামি গার্ডেনে গ্রিগর দিমিত্রভকে হতাশায় ডুবিয়ে জিতেছেন বিশাল অঙ্কের প্রাইজমানি। চ্যাম্পিয়নের তকমায় সিনার পকেটে পুরেছেন এগারো লাখ ইউএস ডলার।

ইতালির হয়ে সিনারই প্রথম, যিনি মায়ামি ওপেনের শিরোপা ঘরে তুললেন। শুধু কি শিরোপা আর প্রাইজমানি ? আসরে চ্যাম্পিয়ন হওয়ায় র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে ইতালিয়ান এই টেনিস তারকার। বিশ্ব বাছাইয়ে তিন থেকে উঠে এসেছেন দুইয়ে।

অন্যদিকে তেরো বারেও শিরোপা উল্লাস করতে পারেননি বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভ। মায়ামি ওপেনে রানার্স আপ হয়ে জিতেছেন পাঁচ লাখ পঁচাশি হাজার ইউএস ডলার প্রাইজমানি।

এভিএস