ফুটবল
এখন মাঠে

ইতালিতে বিদেশিদের ফুটবল মিনি বিশ্বকাপ শুরু ২৫ মে

ইতালিতে শুরু হতে যাওয়া বিদেশিদের ফুটবল মিনি বিশ্বকাপে খেলছে বাংলাদেশ। এফ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে স্বাগতিক ইতালি, ইউক্রেন ও মালি। মোট ছয়টি গ্রুপে ২৪টি দেশ খেলছে।

ইতালিতে 'মুন্ডিয়ালিডো' বা বিদেশিদের ফুটবল মিনি বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে। ২৬তম আসরে বাংলাদেশ যুব ক্রীড়া সংস্থা, ইতালির সহযোগিতায় ২৩টি দেশের সঙ্গে খেলবে বাংলাদেশ।

রোমের অলিম্পিক স্টেডিয়ামের অনার হলে ক্লাব ইতালিয়ার আয়োজনে ফুটবল টুর্নামেন্টের আনুষ্ঠানিক গ্রুপ বাছাই অনুষ্ঠিত হয়েছে। এ সময় ইতালির ক্রীড়া সর্ম্পকিত বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

প্রতি গ্রুপে চারটি দেশ নিয়ে লটারির মাধ্যমে ২৪টি দেশকে মোট ছয়টি গ্রুপে বাছাই করা হয়। যেখানে বাংলাদেশের সঙ্গে 'এফ' গ্রুপে ইতালি, ইউক্রেন ও মালি রয়েছে। আর প্রতিটি মহাদেশের অভিবাসীদের নিয়ে গঠিত দলের জন্য টুর্নামেন্টেটি বেশ মর্যাদাপূর্ণ।

ক্লাব ইতালিয়ার প্রেসিডেন্ট অ্যাউজ্যানিও মার্কিনা বলেন, সব বাঙালি বন্ধুদের আমার শুভেচ্ছা। প্রতিবছরের মতো এবারও মুন্ডিয়ালিডো টুর্নামেন্টে এশিয়ার একমাত্র দল বাংলাদেশ। সুতরাং এই দলের দায়িত্ব টুর্নামেন্টে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বাংলাদেশ যুব ক্রীড়া সংস্থা, ইতালির প্রধান উপদেষ্টা এম এ রব মিন্টু বলেন, ফুটবল বিশ্বকাপের মর্যাদার লড়াইয়ে বাংলাদেশ আগের চেয়ে ভালো করবে। আর মুন্ডিয়ালিডো'র এই টুর্নামেন্টটি প্রবাসী বাংলাদেশিদের কাছে বিশেষ গুরুত্ব বহন করে।

ইতালির বাংলাদেশ দূতাবাসের ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত মো. জসিম উদ্দিন বলেন, আমরা আশা করি, আমাদের তরুণরা এই টুর্নামেন্টে অংশ নেয়ার মাধ্যমে সুষ্ঠু সমাজ গঠনে ভূমিকা রাখবে। একইসঙ্গে খেলাধুলাসহ সব জায়গায় তাদের অবস্থান ভালো করতে চেষ্টা করবে।’

আগামী ২৫ মে মুন্ডিয়ালিডো'র ২৬তম আসরের উদ্বোধনী খেলায় বাংলাদেশ এল সালভাদোরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে। লা রুস্তিকা স্পোর্টস সেন্টারের ফিওরেন্টিনি স্টেডিয়ামে টুর্নামেন্টটি একমাসের বেশি সময় ধরে চলবে।

এই সম্পর্কিত অন্যান্য খবর