ফুটবল
এখন মাঠে

এক ম্যাচে ৫ অ্যাসিস্টের রেকর্ড মেসির

লিওনেল মেসির রেকর্ড ৫ অ্যাসিস্টে নিউইয়র্ক রেড বুলসকে ৬-২ গোলের বড় ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। অ্যাসিস্টের পাশাপাশি মেসি নিজেও করেছেন এক গোল। এছাড়া মায়ামির হয়ে প্রথম হ্যাট্রিকের দেখা পেয়েছে লুইস সুয়ারেজ।

মেসি আবারও বুঝিয়ে দিলো দলের জন্য সে কতোটা গুরুত্বপূর্ণ। মৌসুমের শুরুর দিকে নিউইয়র্ক রেড বুলসের বিপক্ষে ৪-০ গোলে হারে ইন্টার মায়ামি। তবে চোটের কারণে সে ম্যাচে ছিলেন না এই আর্জেন্টাইন।

মেসির ক্যারিয়ারে বল পায়ে সম্ভাব্য সবকিছুই করে দেখিয়েছেন। এক ম্যাচে ৫ গোলও আছে তার। তবে এখন পর্যন্ত কোন ম্যাচে ছিলো না ৫ অ্যাসিস্ট। যা ফুটবল বিশ্ব নতুন রেকর্ড। এবার সেটাও করে দেখালেন রেড বুলসের বিপক্ষে। মেসিময় দিনে নিউইয়র্কের বিপক্ষে মায়ামির জয়টা ৬-২ গোলের বিশাল ব্যবধানে।

মজার ব্যাপার এতো বড় জয়ের দিনেও প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে ছিলো ইন্টার মায়ামি। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরে মেসির দল। ৪৮ মিনিটে বিশ্বসেরা ফুটবলার মেসির পাস থেকে দলকে সমতায় ফেরায় রোজাস। এর ২ মিনিট পরই দলকে এগিয়ে নেন মায়ামি অধিনায়ক।

এরপর যেন গোল করানোর নেশায় পায় মেসিকে। ৬২ মিনিটে আবারো রোজাসকে দিয়ে গোল করান মেসি। এরপর শেষ দিকে বন্ধু সুয়ারেজকে দিয়ে হ্যাট্রিক আদায় করান এই আর্জেন্টাইন। সেটা মেজর লিগে প্রথম হ্যাট্রিক সুয়ারেজের। ম্যাচে অতিরিক্ত সময়ে স্পট কিক থেকে শুধু ব্যবধানটাই কমিয়েছে রেড বুলস।

এনিয়ে ১১ ম্যাচে ১১ অ্যাসিস্ট ও ১০ গোল করেছেন মেসি। যা মেজর লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ। একই সাথে ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে টেবিল টপারও মায়ামি।

ইএ

এই সম্পর্কিত অন্যান্য খবর